• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাত্র ২০ রান যোগ করেই অলআউট বাংলাদেশ

শাকিল খান | প্রকাশিত: ১৫ জুন ২০২৩, ১৭:২৭

ছবি: সংগৃহীত

সকালের শিশিরযুক্ত উইকেট এবং নতুন বলে অভিষিক্ত নিজাত মাসুদ হয়ে উঠলেন বাংলাদেশের ব্যাটারদের কাছে দুর্বোধ্য। যার ফলে দিনের শুরুতেই একের পর এক উইকেট হারিয়েছে টাইগাররা। প্রথম দিনের ৫ উইকেটে ৩৬২ রানের সঙ্গে আর মাত্র ২০টি রান যোগ করতে পেরেছে বাকি ৫ উইকেট। নিজাত মাসুদের তোপের মুখে ৩৮২ রানেই অলআউট হয়ে গেলো বাংলাদেশ।

স্বাগতিকরা ৮৬ ওভার ব্যাটিং করে প্রথম ইনিংসে ৩৮২ রানে তুলতে পেরেছে। প্রথমদিন ৭৯ ওভারে ৩৬২ রান করেছিল লিটনের দল। দ্বিতীয় দিন মাত্র সাত ওভার ব্যাটিং করে মাত্র ২০ রান যোগ করে পাঁচ উইকেট হারিয়ে অলআউট হয়েছে তারা।
এর আগে ৪৩ রানে প্রথমদিন শেষ করা মিরাজ পাঁচ রান যোগ করে আউট হয়েছেন। ৪১ রানে দিন শেষ করা মুশফিক ফিরেছেন ৪৭ রান করে।

সবুজ উইকেট বিবেচনা করে টস জিতে বোলিং নেয় আফগানিস্তান। ওপেনার জাকির হাসানকে ১ রানে ফিরিয়ে ভালো শুরুও করেছিল তারা। এরপর ওপেনার জয় ও তিনে নামা শান্ত ২১২ রানের জুটি গড়েন। জয় ৭৬ রান করে ফিরে যান। ১৩৭ বল খেলে নয় চারের শট খেলেন।

পরে ক্রিজে এসে আউট হন মুমিনুল হক (১৫)। তবে অবিচল ছিলেন নাজমুল শান্ত। চতুর্থ ব্যাটার হিসেবে ফিরে যাওয়ার আগে শান্ত তিনি খেলেন ১৪৬ রানের ইনিংস। তার ব্যাট থেকে ২৩টি চার ও দুটি ছক্কার শট আসে। শান্ত ফেরার পরই আউট হন লিটন দাস।

২১৮ রানে দ্বিতীয় উইকেট থেকে ২৯০ রানে পঞ্চম উইকেট হারায় দল। এরপর দ্বিতীয় দিন ৩৭৩ রানে ফেরেন মিরাজ। আর ৩৮২ রানে অলআউট হয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top