• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কত টাকা পেলেন? বিপিএলে প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট তামিম!

রাশেদ রাসেল | প্রকাশিত: ২ মার্চ ২০২৪, ১১:২৯

ছবি: সংগৃহীত

তামিম ইকবাল, বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জল নক্ষত্র। দেশ সেরা ওপেনার, দেশসেরা ব্যাটার।

ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নেমেছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর। এবারের আসরে ব্যাটে দারুণ ছন্দে ছিলেন তামিম ইকবাল খান। হয়েছেন এবারের বিপিএলের সর্বোচ্চ রান স্করার। সেই সাথে তার বিচক্ষণ অধিনায়কত্বে ফরচুন বরিশালকে এনে দিয়েছেন বিপিএলের প্রথম শিরোপা।

ফাইনাল ম্যাচের আগে তামিম ছিলেন দারুণ ছন্দে। ফরচুন বরিশালের হয়ে ১৪ ম্যাচ খেলে করেছিলেন ৪৫৩ রান। সেরা ব্যাটারের দৌড়ে তামিমের প্রতিপক্ষ ছিলেন ফাইনালের প্রতিদ্বন্দী কুমিল্লা ভিক্টেরিয়ান্সের তাওহীদ হৃদয়। দুজনের মধ্যে রানের ব্যবধান ছিল মাত্র ৬ রানের। তৌহিদ হৃদয় ফাইনাল ম্যাচে ছিলেন নিষ্প্রভ। আর তামিম ফাইনালের মঞ্চে ১৫০ স্টাইকরেটে ৩ ছক্কায় ২৬ বলে ৩৯ রান করেন।

আর তাতেই বনে যান এবারের আসরের সর্বোচ্চ রান স্করার। ১৫ ম্যাচে মোট ৪৯২ রান করেন দেশ সেরা এই ওপেনার। সর্বোচ্চ রান করার জন্য প্রইজমানি হিসেবে পেয়েছেন ৫ লক্ষ টাকা। আর তার নিখুত অধিকায়ত্বের সাথে ব্যাটে রানের ফুলঝুড়িতে হয়েছেন এবারের আসরের প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট, এজন্য পেয়েছেন আরও ১০ লাখ টাকার প্রইজমানি।

তামিম ছাড়াও..

প্লেয়ার অব দ্য ফাইনালের জন্য তার সতীর্থ কাইল মায়ার্স পেয়েছেন ৫ লাখ টাকা। ফাইনাল ম্যাচে এই অলরাউন্ডার ১ উইকেট নেওয়ার পাশাপাশি ৪৬ রান রান করেন।

বেস্ট ফিল্ডার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন দুর্দান্ত ঢাকার নাঈম শেখ। টুর্নামেন্টে সর্বোচ্চ  ৮ ক্যাচ নেন এই ফিল্ডার। এজন্য ৩ লাখ টাকার প্রাইজমানি পেয়েছেন তিনি।

এবারের আসরের সর্বোচ্চ উইকেট শিকারি দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম, তিনি মোট ২২ উইকেট নিয়েছেন। প্রাইজমানি হিসেবে পেয়েছেন ৫ লাখ টাকা।

আর বিপিএলের ১০ম আসরের চ্যাম্পিয়ন দল ফরচুন বরিশাল প্রইজমানি হিসেবে পেয়েছে ২ কোটি টাকা। রানার্স-আপ টিম কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেয়েছে ১ কোটি টাকার প্রাইজমানি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top