• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডাবল সেঞ্চুরি করা প্রথম আফগান ক্রিকেটার হাশমতউল্লাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২ মার্চ ২০২১, ০০:৩২

ডাবল সেঞ্চুরি করা প্রথম আফগান ক্রিকেটার হাশমতউল্লাহ

টেস্ট ক্রিকেটে আফগানিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করলেন হাশমতউল্লাহ শহীদি। বৃহস্পতিবার (১১ মার্চ) আবু ধাবিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন এই কীর্তি গড়েছেন তিনি। ২০০ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান।

এছাড়া আফগান অধিনায়ক আসগার আফগান করেছেন ১৬৪ রান। ৪ উইকেটে ৫৪৫ রান করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছে আফগানিস্তান।

বুধবার (১০ মার্চ) ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৩০৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে আফগানিস্তান। দিন শেষে আসগার আফগান ১০৬ রান করে অপরাজিত থাকেন। ৮৬ রান করে অপরাজিত থাকেন হাশমতউল্লাহ শহীদি। ৭২ রান করে ইব্রাহীম জাদরান। ২৩ রান করে আউট হন রহমত শাহ।

বৃহস্পতিবার আসগার-হাশমতউল্লাহর জুটিতে এগোতে থাকে আফগানিস্তান। দিনের দ্বিতীয় সেশনে ডাবল সেঞ্চুরি করেন হাশমতউল্লাহ। টেস্টে আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে আসগার-হাশমতউল্লাহর আগে কোনো ব্যাটসম্যান ১৫০ রানের ঘর ছুঁতে পারেননি।

টেস্টে নবাগত দল আফগানিস্তানের এটি ষষ্ঠ টেস্ট ম্যাচ। চতুর্থ উইকেট জুটিতে ৩০৭ রানের পার্টনারশিপ করেন আসগার-হাশমতউল্লাহ। টেস্টে রানের দিক থেকে আফগানিস্তানের এটি সেরা জুটি।

তাছাড়া টেস্টে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডও গড়েছে আফগানিস্তান। এই ম্যাচের প্রথম ইনিংসে ৫৪৫ রান করার আগে টেস্টে আফগানিস্তানের দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৩৪২। সিরিজে অবশ্য এগিয়ে রয়েছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে ১০ উইকেটে জিতেছিল তারা।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top