• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১, ২৩:১৬

মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট

যুক্তরাজ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন ব্রেক্সিট মন্ত্রী লর্ড ফ্রস্ট। ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে আসার (ব্রেক্সিট) চুক্তি ও উত্তর আয়ারল্যান্ড প্রোটোকল নিয়ে যুক্তরাজ্যের আলোচনার নেতৃত্ব দিচ্ছিলেন তিনি।

জানা গেছে, লর্ড ফ্রস্ট এক সপ্তাহ আগেই তার পদত্যাগপত্র দিয়েছেন। সেখানে তিনি কভিড মোকাবিলায় গৃহীত কর্মসূচির সঙ্গে আংশিকভাবে দ্বিমত পোষণ করেছেন। মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে লর্ড ফ্রস্ট চিঠিতে লিখেছেন, আশা করি দ্রুত আমার পদত্যাগপত্রটি কার্যকর হবে। এ সময় তিনি দেশে একটি ‘স্বল্প-কর’ অর্থনীতি দেখার ইচ্ছা প্রকাশ করেন। তিনি আরো বলেন, আশা করি আমরা যত দ্রুত সম্ভব সেখানে যেতে পারব, যেখানে আমাদের পৌঁছানো দরকার। একটি হালকা নিয়ন্ত্রিত, স্বল্প কর, উদ্যোক্তা অর্থনীতি, আধুনিক বিজ্ঞান এবং অর্থনৈতিক পরিবর্তনের প্রান্ত আমাদের দরকার।

লর্ড ফ্রস্টের প্রতি প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, এ সরকার এবং দেশের প্রতি আপনার ঐতিহাসিক সেবার জন্য আমার অত্যন্ত গর্বিত হওয়া উচিত।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top