বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পুতিনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে সিরিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২২, ২৩:৫৫

পুতিনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে সিরিয়া

পূর্ব ইউক্রেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত দুটি অঞ্চল দোনেৎস্ক ও লুহানস্ককে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে রাশিয়া। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এমন সিদ্ধান্তের প্রতি নিজেদের সমর্থন জানিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়া।

রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থায় দেওয়া এক সাক্ষাৎকারে সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রী ফয়সাল মেকদাদ বলেন, প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকার স্বঘোষিত দোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এবং লুহানস্ক পিপলস রিপাবলিককে (এলএনআর) সব ধরনের ‘সহযোগিতা করার’ সিদ্ধান্ত নিয়েছে। পূর্ব ইউক্রেন পরিস্থিতি নিয়ে রাশিয়ার রাজনীতিবিদ দিমিত্রি সাবলিনের সঙ্গে বাশার আল-আসাদের আলোচনা হওয়ার কয়েক ঘণ্টা পর সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রী একথা জানান।

এদিকে, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাশিয়া ইউক্রেনে সেনা পাঠাতে শুরু করেছে বলে দাবি করেছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেন, আজ ইউরোপের জন্য খুব অন্ধকার একটি দিন। আমরা যা দেখেছি এবং জানতে পারছি, তাতে এটা পরিষ্কার যে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সার্বভৌম ইউক্রেন এবং তাদের আঞ্চলিক অখণ্ডতার ওপর হামলা করেছেন। যুক্তরাজ্য সবসময়েই বলে আসছে ইউক্রেনের প্রতি মস্কোর এমন পদক্ষেপ কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য নয়।

তিনি আরো বলেন, 'আমরা দেখেছি পুতিন ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী এলাকাগুলোকে স্বীকৃতি দিতে শুরু করেছেন। এখন তারা সেখানে সেনা পাঠাতে শুরু করেছে। এ থেকে এটা বোঝা যায় যে ইউক্রেনে আক্রমণ শুরু করেছে রাশিয়া।

সূত্র: আল-জাজিরা,

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top