• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কিয়েভে পৌঁছেছেন ইউরোপীয় কাউন্সিলের প্রধান

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০২:২৭

কিয়েভে পৌঁছেছেন ইউরোপীয় কাউন্সিলের প্রধান

ইউক্রেনের রাজধানী কিয়েভে পৌঁছেছেন ইউরোপীয় কাউন্সিলের প্রধান চার্লেস মিশেল। তবে তিনি আগে থেকে এই সফরের কথা জানাননি। আকস্মিক সফরে তিনি কিয়েভে পা রেখেছেন। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে তিনি লিখেছেন, আজ কিয়েভে। তিনি ইউক্রেনকে ইউরোপের মুক্ত ও গণতান্ত্রিক দেশ বলেও উল্লেখ করেন। একটি রেলওয়ে স্টেশনে অন্যান্য লোকজনের সঙ্গে তার একটি ছবি টুইটারে পোস্ট করা হয়েছে।

চার্লেস মিশেলকে স্বাগত জানান ইউরোপ এবং ইউরো-আটলান্টিকে ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ওলগা স্টেফানিশিনা।

এদিকে এখনও ইউক্রেনে হামলা অব্যাহত রেখেছে রাশিয়া। এর মধ্যে রাশিয়ার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে ইউক্রেনকে আরও সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র, এমন খবর মিলছে। শিগগির মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়ার প্যাকেজ ঘোষণা দেবেন বলে জানা গেছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৯ এপ্রিল) বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা গেছে, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ইউক্রেনকে সহায়তায় ৮০ কোটি মার্কিন ডলারের প্যাকেজ ঘোষণা করা হয়। এবারও একই পরিমাণের সহায়তার ঘোষণা আসতে পারে।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top