• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইমরানের উপহারের তালিকা প্রকাশে আদালতের নির্দেশ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ১৪:২৮

ইমরানের উপহারের তালিকা প্রকাশে আদালতের নির্দেশ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশের প্রধামন্ত্রীর পদে থাকা অবস্থায় বিভিন্ন দেশের সরকারপ্রধান ও কর্মকর্তাদের কাছ থেকে যেসব উপহার পেয়েছেন, সেসবের তালিকা প্রকাশ করতে দেশটির কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)।

আগামী দু’সপ্তাহের মধ্যে এই তালিকা আদালতে জমা দিতে হবে বলে উল্লেখ করেছেন হাইকোর্ট।

এছাড়া, রাষ্ট্রীয় তোষাখানায় জমা দেওয়ার পর নামমাত্র মূল্যে সেই উপহার কিনে নেওয়ার যে নিয়ম এতদিন প্রচলিত ছিল, তা ও থাকা উচিত নয় বলে মন্তব্য করেছেন আইএইচসির বিচারপতি মিয়া গুল হাসান আওরঙ্গজেব।

পাকিস্তানের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সাড়ে তিন বছর ক্ষমতায় থাকার সময় বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানের কাছ থেকে ১৪ কোটি রুপি মূল্যমানের ৫৮টি উপহার পান ইমরান খান। নামমাত্র অর্থ দিয়ে অথবা কোনো অর্থ না দিয়েই এসব উপহার নেন তিনি।

এ বিষয়ে তদন্তের ঘোষণা দিয়েছিল দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের নেতৃত্বাধীন জোট সরকার; কিন্তু ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বর্তমান সরকারের এই পদক্ষেপের বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে পিটিশন দায়ের করে।

মঙ্গলবার সেই পিটিশনের ওপর শুনানি ছিল। শুনানিতে আদালত কার্যত পিটিআইয়ের আবেদন খারিজ করে দিয়েছেন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top