• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পদত্যাগের সিদ্ধান্ত নিলেন হিউম্যান রাইটস ওয়াচের প্রধান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২, ০৭:৪৮

পদত্যাগের সিদ্ধান্ত নিলেন হিউম্যান রাইটস ওয়াচের প্রধান

মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচের নির্বাহী পরিচালক কেনেথ রথ জানিয়েছেন, তিনি পদত্যাগ করবেন। মঙ্গলবার এই ঘোষণা দেন তিনি। প্রায় তিন দশক ধরে এই সংস্থার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন রথ।

এদিকে হিউম্যান রাইটস ওয়াচ বলছে, তারা কেনেথ রথের একজন যোগ্য উত্তরসূরি খুঁজে বের করবে। তার আগ পর্যন্ত রাইটস ওয়াচের উপ-নির্বাহী পরিচালক তিরানা হাসান সংস্থাটির অন্তর্বর্তীকালীন নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

১৯৮৭ সালে উপ-পরিচালক হিসেবে যোগদানকারী রথ বলেন, আমি এমন একটি সংস্থায় প্রায় ৩০ বছর অতিবাহিত করার মহান সৌভাগ্য অর্জন করেছি যে সংস্থা সারা বিশ্বের মানুষের অধিকার রক্ষায় একটি নেতৃস্থানীয় শক্তি হয়ে উঠেছে।

মানবাধিকার রক্ষার জন্য সবচেয়ে কার্যকর কৌশল সম্পর্কে তার ব্যক্তিগত অভিজ্ঞতার উপর একটি বই লিখবেন বলেও জানিয়েছেন রথ। হিউম্যান রাইটস ওয়াচে দায়িত্ব পালনের সময় তিনি দুই ডজনেরও বেশি বিশ্বনেতা, বিভিন্ন দেশের মন্ত্রীদের সঙ্গে সাক্ষাত করেছেন। এছাড়া ৫০টিরও বেশি দেশে অনুসন্ধানমূলক সফর করেছেন তিনি।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top