• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শ্রীলঙ্কায় সরকারি চাকরিজীবীরা সপ্তাহে মাত্র ৪ দিন অফিসে যাবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৫ জুন ২০২২, ১৮:০২

শ্রীলঙ্কায় সরকারি চাকরিজীবীরা সপ্তাহে মাত্র ৪ দিন অফিসে যাবেন

শ্রীলঙ্কায় সরকারি চাকরিজীবীদের জন্য কর্মদিবস চার দিন করার সিদ্ধান্ত হয়েছে। খুব শিগগিরই তা বাস্তবায়ন করা হবে। দেশটির মন্ত্রিসভায় সিদ্ধান্তটি চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।

তবে স্বাস্থ্য, পানি, বিদ্যুৎ এবং অন্যান্য প্রয়োজনীয় ও অত্যাবশ্যকীয় সেবা খাত এর আওতামুক্ত থাকবে। 

এখন থেকে শনি ও রোববারের সঙ্গে শুক্রবারও সাপ্তাহিক ছুটি হিসেবে গণ্য হবে। এতে করে সরকারি কর্মচারীরা তাঁদের বাড়ির পাশে বা অন্যত্র চাষাবাদের কাজ করার সুযোগ পাবেন, যা দেশে খাদ্যসংকটের একটা সমাধানও হতে পারে বলে মনে করা হচ্ছে।

অর্থনৈতিক সংকট মোকাবিলায় এ পদক্ষেপ নিচ্ছে কলম্বো। এর মাধ্যমে দেশটির সরকার জ্বালানি ও খাদ্য সমস্যারও সমাধান করতে চাইছে।

শ্রীলঙ্কার সরকারি খাতে কর্মচারীর সংখ্যা প্রায় ১০ লাখ। কিন্তু কয়েক দশকের সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট চলছে দেশটিতে। কয়েক মাস ধরে শ্রীলঙ্কায় বৈদেশিক মুদ্রার মজুতের চরম সংকট দেখা দিয়েছে। এতে করে জ্বালানি, খাদ্য ও ওষুধের মতো জরুরি পণ্যগুলোও আমদানি করতে পারছে না দেশটির সরকার।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top