• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


উগান্ডায় নৌ দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২০, ২০:১০

ছবি: সংগৃহীত

উগান্ডা-কঙ্গোর মধ্যবর্তী সীমান্ত আলবার্ট হ্রদে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে কমপক্ষে ২৬ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গুরুতর অবস্থায় ২১ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

শুক্রবার (২৫ ডিসেম্বর)স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করে জানান ৫০ জন যাত্রী নিয়ে ঝড়ের কবলে পড়ে নৌকাটি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের তথ্যমতে, মৃতরা কঙ্গোর এবং উগান্ডা নাগরিক। ধারণা করা হচ্ছে বাকিরা বেঁচে নেই, তবে নদীতে এখনো তল্লাশি চলছে।

মার্কিন বার্তা সংস্থা এপি জানায়, দেশটিতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় লকডাউন এড়াতেই অবৈধ পথে নৌকাটি কঙ্গো থেকে উগান্ডায় ফেরার সময় ঝড়ের কবলে পড়ে।

আঞ্চলিক পুলিশ মেরিন কর্মকর্তা সামুয়েল ওন্যাঙ্গো প্রাথমিকভাবে নৌকাডুবির ঘটনাকে দুর্ঘটনা জানিয়ে বলেন, নৌকাটিতে নিরাপত্তা সরঞ্জাম বলতে কিছুই ছিল না এবং আবহাওয়া খারাপ হওয়ায় যাত্রীবোঝাই নৌকাটি দিক হারিয়ে ফেলে।

প্রসঙ্গত, ২০১৪ সালে ২৫০ শরণার্থী নৌকা ডুবে মারা যান। গত জুনে কঙ্গোর উত্তর-পূর্বাঞ্চলে নৌকা ডুবে প্রাণ হারান ১৮ জন।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top