• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাশিয়া কখনই ইউক্রেনে জয়ী হতে পারবে না: বাইডেন

রাজিউর রাহমান | প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী ২০২৩, ২২:৩৯

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

ইউক্রেন যুদ্ধে রাশিয়া কখনই জয় পাবে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া, ন্যাটোর দেশগুলোর মধ্যে ঐক্য অটুট থাকবে বলেও জানান তিনি। ইউক্রেনে যুদ্ধ অব্যাহত রাখার যে ঘোষণা দিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, সেই ঘোষণার কয়েক ঘণ্টা পর পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে দীর্ঘ বক্তব্যে এ অঙ্গীকার করেন জো বাইডেন। খবর আল-জাজিরার।

পুতিন তার বার্ষিক রাষ্ট্রীয় ভাষণে সংঘাত উসকে দেওয়ার জন্যে পশ্চিমাদের অভিযুক্ত করেন এবং একইসঙ্গে যুক্তরাষ্ট্রের সঙ্গে নিউ স্টার্ট পরমাণু চুক্তি প্রত্যাহারেরও ঘোষণা দেন। পুতিন বলেন, তার দেশের বিরুদ্ধে অব্যাহত কঠোর নিষেধাজ্ঞা সফল হবে না। তিনি পদ্ধতিগতভাবে লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ারও অঙ্গীকার ব্যক্ত করেন।

এর কয়েক ঘণ্টা পর মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ন্যাটো মিত্র পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে বাইডেন বলেন, ইউক্রেনে রাশিয়া কখনই জয়ী হতে পারবে না। তিনি আরও বলেন, এতে কোনো সন্দেহ নেই যে ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন বন্ধ হবে না, ন্যাটো বিভক্ত হবে না এবং আমরা ক্লান্ত হবো না।

এরআগে, ৮০ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্ট আকস্মিকভাবে কিয়েভ সফর করেন। ইউক্রেনে রুশ আগ্রাসনের বছর পূর্তির আগে তিনি প্রথমবারের মতো এ সফরে যান। বাইডেন পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজেই দুদার সঙ্গেও সাক্ষাৎ করেন এবং বলেন, খুবই জটিল ও গুরুত্বপূর্ণ সময়ে তিনি সফরটি করেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top