• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ৪

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৭ জানুয়ারী ২০২১, ১৬:১৯

ছবি: সংগৃহীত

প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশন চলার সময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা আমেরিকার আইনসভা কংগ্রেস ভবনে হামলা করেছে। এ ঘটনায় চার জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকার আইন-প্রণেতারা যখন নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেন তখনই ট্রাম্পের শত শত সমর্থক কংগ্রেস ভবন ক্যাপিটলে ঢুকে পড়ে। হামলাকারীরা ভাঙচুর চালায়। তারা পুলিশের ওপর হামলা করে। পুলিশ তাদের সরাতে পুরো ভবন অবরুদ্ধ করে ফেলে। পুলিশ পাহারা দিয়ে আইনপ্রণেতাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

কয়েক ঘণ্টা ভবন কার্যত দখল করে রাখার পর বিক্ষোভকারীরা ধীরে ধীরে ক্যাপিটল প্রাঙ্গণ ছেড়ে বাইরে চলে যায়। এই পরিস্থিতির মধ‌্যে জো বাইডেনের জয় অনুমোদন করার জন্য কংগ্রেস অধিবেশন কয়েক ঘণ্টার জন‌্য স্থগিত থাকে। পরে আবারও সিনেটে অধিবেশন শুরু হয়েছে।

এ সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটান পুলিশ জানিয়েছে, তারা ৫টি বন্দুক জব্দ করেছে। হামলায় কয়েকজন পুলিশ সদস‌্য আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, জো বাইডেন ঘটনাকে একটি ‘বিদ্রোহ’ বলে আখ্যায়িত করেন বলেছেন, ‘ট্রাম্পকে এখনই কোনো জাতীয় টিভি চ্যানেলে গিয়ে এই হিংসা থেকে মানুষকে বিরত থাকতে আহ্বান করা উচিত।’

তবে ট্রাম্প একটি ভিডিও বার্তায় তার সমর্থকদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করেছেন।

এনএফ৭১/আরআর/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top