• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতে কারখানায় গ্যাস লিকেজে শিশুসহ ১১ জনের মৃত্যু

রাজিউর রাহমান | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩, ২২:৫০

ছবি: সংগৃহীত

ভারতের পাঞ্জাবের একটি কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে ১১ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ছয়জন পুরুষ ও পাঁচজন নারী। এ ঘটনায় অসুস্থ হয়েছেন আরও ১১ জন। তাদের সবাইকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার সকালের দিকে পাঞ্জাবের লুধিয়ানার গিয়াসপুরা এলাকার একটি কারখানায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে সেখানে পৌঁছায় জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) সদস্যরা। সেই সাথে পৌঁছায় ফায়ার সার্ভিস এবং অ্যাম্বুলেন্স। এরপর অসুস্থদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

ওই এলাকা ঘনবসতিপূর্ণ হয় হওয়ায় আরও মানুষ অসুস্থ হওয়ার আশঙ্কা রয়েছে। কারখানার আশেপাশের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়ার ব্যাপারে প্রক্রিয়া শুরু করেছে উদ্ধারকারী সদস্যরা। 

এনডিটিভি বলছে, গ্যাস লিকের খবর পেয়ে দ্রুত সেখানে ছুটে যান উদ্ধারকারী একটি দল। তাদের সঙ্গে ঘটনাস্থলে চিকিৎসক, অ্যাম্বুলেন্স এবং ফায়ার ব্রিগেডের সদস্যরাও যোগ দেন। 

লুধিয়ানার সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট স্বতী তিওয়ানা বলেন, এটি একটি গ্যাস লিকের ঘটনা। লোকজনকে সরিয়ে নিতে জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) একটি দল ঘটনাস্থলে উপস্থিত আছে, তারাই উদ্ধার অভিযান চালাবে।

তিনি আরও বলেন, এটি কী ধরনের গ্যাস এবং কীভাবে গ্যাস লিক হলো সেটির কারণ এখনও জানা যায়নি। এনডিআরএফ দল বিষয়টি তদন্ত করবে।

এদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবৎ মান সব ধরনের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, উদ্ধার কাজের জন্য প্রয়োজনীয় সবকিছু দেয়া হয়েছে এবং পরবর্তীতে ঘটনা সম্পর্কে আরও বিস্তারিত জানানো হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top