• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিশ্বের প্রথম ভাসমান মসজিদ নির্মাণ করবে দুবাই

শাকিল খান | প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৬

ছবি : সংগৃহীত

বিশ্বে প্রথম পানির ওপর ভাসমান মসজিদ নির্মাণ করতে যাচ্ছে দুবাই। মসজিদটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৫৫ মিলিয়ন দিরহাম। দেশটির ইসলামি অ্যাফেয়ার্স এন্ড চ্যারিটেবল বিভাগ এ ঘোষণা দিয়েছে। মুসলিম পর্যটকদের আকৃষ্ট করতেই এ মসজিদ নির্মাণ করা হবে।

২০২৪ সালের মধ্যে মসজিদটির নির্মাণ কাজ শেষ হবে। তিনতলা বিশিষ্ট মসজিদটির প্রথম তলা থাকবে পানির নিচে। এটি নামাজের জন্য নির্ধারিত থাকবে। আর দ্বিতীয় তলায় হবে হলরুম। আর বিভিন্ন ইসলামিক অনুষ্ঠান আয়োজনের জন্য থাকবে তৃতীয় তলা। এ ছাড়া ৫০ থেকে ৭৫ জন ধর্মীয় ব্যক্তি এখানে একসঙ্গে থাকতে পারবেন, সেই সুবিধাও রাখা হবে। মসজিদটিতে শেখ মাখতুম বিন রশিদ আর মাখতুম থেকে শুরু করে বর্তমান সময়ের বিতরণকৃত কুরআনগুলো সংরক্ষিত থাকবে।

দেশটির কালচার কমিউনিকেশন কনসাল্ট বিভাগের আহমেদ খালফান আল মানসুরি বলেন, সংযুক্ত আরব আমিরাত বিশ্ব পর্যটকদের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আমরা বিশ্বাস করি, এখানে মানবিকতা আর উচ্চ পর্যায়ে নিতে আমাদের আরও কাজ করতে হবে।

সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ল্যান্ডমার্ক প্রজেক্টের ঘোষণা দেওয়া হয়। এ সময়ে এখানে উপস্থিত ছিলেন, ইসলামিক অ্যাফেয়ার্স এন্ড চ্যারিটেবল বিভাগের পরিচালক ড. হামাদ আল শেখ আহমেদ আল সাইবানি। এছাড়া অন্যান্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top