• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ৭

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২১, ১৫:৫১

 সুলাওসি দ্বীপে ৬.২ মাত্রার ভূমিকম্প
ইন্দোনেশিয়ার সুলাওসি দ্বীপে ৬.২ মাত্রার ভূমিকম্পে নিহত হয়েছেন সাতজন। আরও আহত হয়েছেন শতাধিক মানুষ।

আর্ন্তজাতিক সংবাদমাধ্যম সিএনএন এ খবরে এ তথ্য প্রকাশ করা হয়েছে। শুক্রবারে (১৫ জানুয়ারি) এ ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে বহু ভবন ও স্থাপনা।

দেশটির গণমাধ্যগুলো বলছে, শুক্রবার ভোরে শহর কেঁপে উঠলে ঘর থেকে বেরিয়ে আসে মানুষ। আতঙ্কে ছোটাছুটি করতে দেখা যায় অনেককে। ভূমিকম্পের স্থায়িত্ব ছিল ৭ সেকেন্ড। ৬০টির বেশি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মাজনে শহর থেকে ৬ কিলোমিটার উত্তর-পূর্বে। ভূস্থল থেকে ১০ কিলোমিটার গভীরে।

এখন পর্যন্ত পাওয়া তথ্যে, শক্তিশালী ভূমিকম্পের আঘাতে মাজনে শহরে ৬ শতাধিক মানুষ আহত হয়েছেন। পার্শ্ববর্তী প্রদেশ মামুজুতেও হতাহতের খবর পাওয়া গেছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top