• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফিলিস্তিনের পতাকা দেখেই লাথি, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ

রায়হান রাজীব | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪, ১৬:৫৭

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের প্রতি ইসরায়েলিদের যেন আজন্ম ঘৃণা। আর সেটিকেই এখন কাজে লাগাচ্ছে ফিলিস্তিনিরা। সম্প্রতি ঘৃণার বহিঃপ্রকাশ করতে গিয়ে আহত হয়েছেন এক ইসরায়েলি। 

অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে একটি ফিলিস্তিনি পতাকায় দেখে তাতে লাথি দেয়ার শখ জেগেছিল একজন ইসরায়েলির। কিন্তু, তিনি জানতেন না যে, ওই পতাকার সাথে বিস্ফোরক যুক্ত করা ছিল। লাথি দেয়ায় বোমা বিস্ফোরণে আহত হয়েছেন তিনি। সূত্র: এনওয়াইপোস্ট।

রোববার (২১ এপ্রিল) ইসরায়েলি সংবাদ মাধ্যম হারেৎজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ওই ঘটনার একটি ভিডিও এক্স এ (সাবেক টুইটার) প্রকাশ করেছে পত্রিকাটি।

ভিডিওতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি রাস্তার ধারে খোলা স্থানে উড়ছে ফিলিস্তিনের একটি পতাকা। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন এক ইসরায়েলি। পরে তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হন ওই ব্যক্তি।

একজন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘উচিত কর্মফল পেয়েছেন ওই ব্যক্তি।’

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে ঢুকে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। সেদিন থেকেই ফিলিস্তিনের গাজায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, গত ছয় মাসের বেশি সময়ে ইসরাইলের হামলায় উপত্যকাটিতে অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top