• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তুরস্কে তৈরি সৌদি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল ইয়েমেনিরা

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৮ মার্চ ২০২১, ১৭:৩০

ছবি:  সংগৃহীত

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী জানিয়েছে, তারা সৌদি সামরিক জোটের একটি ড্রোন উত্তরাঞ্চলীয় জাওফ প্রদেশে ভূপাতিত করেছে। ড্রোনটির নির্মাণকারী দেশ হচ্ছে তুরস্ক।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি গতকাল (রোববার) তার টুইটার একাউন্টে দেয়া এক পোস্টে জানিয়েছেন, তার দেশের সামরিক বাহিনী তুরস্কে নির্মিত কারায়েল নামক একটি ড্রোন ভূপাতিত করতে সক্ষম হয়েছে। ড্রোনটি পরিচালনা করেছিল সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোট।জেনারেল সারিয়ি জানান, ড্রোনটি জাওফ প্রদেশের আল-মারাজিক এলাকার আকাশে গুপ্তচরবৃত্তি চালাচ্ছিল। ইয়েমেনে তৈরি একটি ক্ষেপণাস্ত্র দিয়েই ড্রোনটি ভূপাতিত করা হয়। তবে এ ক্ষেপণাস্ত্র এখনো আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়নি।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্র দেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চারেয় আসছে। তবে ইয়েমেনের হুথি যোদ্ধারা ও তাদের সমর্থিত সেনারা ধীরে ধীরে রুখে দাঁড়িয়েছে এবং ইয়েমেনিরা এখন নিয়মিতভাবে পাল্টা হামলা চালিয়ে আসছে।

এনএফ৭১/ফামি/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top