• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৫০ বছরে এমন বন্যা দেখেনি অস্ট্রলিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ২১ মার্চ ২০২১, ২১:২২

সংগৃহীত

অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে প্রবল বর্ষণের কারণে আকস্মিক বন্যা সৃষ্টি হয়েছে।

এই বন্যাকে জীবনের জন্য হুমকিস্বরূপ বলেছেন এবং সতর্কতা জারি করেছে দেশটির জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। নিউ সাউথ ওয়েলস এ ভয়াবহ বন্যায় সতর্কতা জারির এক দিন পর, মাঝরাতে দেশটির জরুরি সংস্থা বাসিন্দাদের এ নির্দেশ দিয়েছে এবং অন্যত্র আশ্রয় নিতে বলেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিডনিতে একশো মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে এবং শহরের পশ্চিম ব্লু মাউন্টেইন্স অঞ্চলে বৃষ্টি হতে পারে তিনশো মিলিমিটার পর্যন্ত।

বেরেজিক্লিয়ান একটি টেলিভিশন ব্রিফিংয়ে বলেন, তারা ধারণা করছেন যে এটা ৫০ বছরের সবচে বড় ঘটনা।

রবিবার আরও ১,০০০ মানুষকে সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছিল, বেরেজিক্লিয়ান বলেছিলেন যে প্রায় ৪,০০০ লোককে বাড়ি ছেড়ে যেতে বলা হতে পারে ।

বৃহস্পতিবার বর্ষণ শুরু হওয়ার পর থেকে জরুরী ব্যবস্থাপনা কর্তৃপক্ষ প্রায় ,৬০০০ সাহায্যের আহ্বানে সাড়া দিয়েছেন এবং বন্যার হাত থেকে উদ্ধারের জন্য প্রায় ৭০০ জন আবেদন করেছেন। নতুন করে আরো ১০০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

 

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top