• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকার পথে স্পেশাল ক্যাটেল ট্রেন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ জুলাই ২০২১, ২০:১০

ঢাকার পথে স্পেশাল ক্যাটেল ট্রেন

ঈদুল আযহা উপলক্ষে রেল মন্ত্রণলয়ের উদ‌্যোগে চালু হচ্ছে স্বল্প ভাড়াতে ঢাকায় কোরবানি পশু পরিবহনের জন্য দুই জোড়া ক্যাটেল স্পেশাল ট্রেন। এই ট্রেন চলবে ১৭ জুলাই থেকে ১৯ জুলাই মোট ৩ দিন। এ সময়ে গরুর খামারিরা তাদের কোরবানি পশু কম ভাড়ায় ঢাকাতে পরিবহন করতে পারবেন।

শনিবার (১৭ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ থেকে স্পেশাল ক্যাটেল ট্রেনে ৪টি ওয়াগনে (পণ্যবাহী বগি) মোট ৮০টি গরু ঢাকায় যাবে। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ এতথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা (তেজগাঁও) রুটে পশু পরিবহনের জন্য চালু করা হয়েছেস্পেশাল ক্যাটেল ট্রেনে কোরবানি। প্রথম দিনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০টি গরু ঢাকায় যাবে। ওই গরুগুলোর জন্য মোট ৪টি ওয়াগন প্রস্তুত করা হয়েছে। ১টি ওয়াগনে ২০টি গরু পরিবহন করা যাবে।

মোহাম্মদ ওবাইদুল্লাহ আরও জানান, ট্রেনটি বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছেড়ে ভোররাত আড়াইটা থেকে পৌনে ৪টার মধ্যে তেজগাঁও পৌঁছাবে। আবার ভোর ৫টায় তেজগাঁও ছেড়ে ফিরতি ট্রেন চাঁপাইনবাবগেঞ্জে রওয়ানা হবে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top