• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাবনায় স্কুলছাত্র মিশু হত্যা মামলায় একজনের ফাঁসি

পাবনা থেকে | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩০

পাবনায় চাঞ্চল্যকর স্কুলছাত্র মিশু হত্যা মামলায় একজনের ফাঁসি

পাবনার চাঞ্চল্যকর স্কুলছাত্র হাবিবুল্লাহ হাসান মিশু (১৪) হত্যা মামলায় আব্দুল হাদি (৩১) নামের একজনকে মৃত্যুদন্ড ও পঁচিশ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় বুধবার বিকেলে এই রায় ঘোষণা করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পাবনা কলেক্টরেট স্কুলের ৮ম শ্রেণির ছাত্র হাবিবুল্লাহ হাসান মিশু ২০১৬ সালে ২৩ মার্চ প্রাইভেট পড়তে যান। প্রাইভেট শেষে মিশু মোবাইল ফোনে তার পরিবার কে জানায় সে বন্ধুদের সাথে আছে ফিরতে দেরী হবে। সন্ধ্যা ঘনিয়ে রাত হলেও মিশু আর বাড়ি ফেরেনি। অনেক খোঁজাখুঁজির পর পাবনা শহরের অদূরে রামানন্দপুর একটি লিচু বাগানে মিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ।

দীর্ঘ শুনানির পর আদালত হত্যার সাথে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী আব্দুল হাদী প্রমাণিত হওয়ায় বিচারক তাকে মৃত্যুদন্ড এবং আরো ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন বিচারক। এ সময় সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত না হওয়ায় সাগর ওরফে সানসহ বাকিদের বেকুসুর খালাস দেওয়া হয়। এ সময় আদালতের কাঠগড়ায় আব্দুল হাদি ও সাগর ওরফে সান উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর আব্দুল হাদিকে কারাগারে পাঠানো হয়।

এই হত্যা মামলায় দু’জন শিশু আসামী ছিল। যাদের বয়স ১৮ বছরের নিচে। বছর খানেক আগে পাবনার শিশু আদালতে বিচারক রুস্তম আলী একজনকে ১০ বছরের কারাদন্ড ও অপর একজনকে বেকুসুর খালাস দিয়েছিলেন। মামলায় সরকারপক্ষের আইনজীবী ছিলেন এপিপি সালমা আক্তার শিলু আর আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: পাবনা


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top