• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জলবায়ুর পরিবর্তন মোকাবেলায় পার্বতীপুরের দুটি প্রকল্প পরিদর্শন

দিনাজপুরের পার্বতীপুর থেকে: | প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১, ২২:১৮

জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় পার্বতীপুরের দুটি প্রকল্প পরিদর্শন

জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় দিনাজপুরের পার্বতীপুর পৌর সভায় জলাবদ্ধতা নিরসন ও পরিবেশ উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার বিভাগের সদ্য সমাপ্ত বিভিন্ন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন রংপুর বিভাগের স্থানীয় সরকার বিভাগের পরিচালক ইব্রাহিম খান। বুধবার বেলা ১১টা তিনি পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে বাস্তবায়িত দুটি প্রকল্পের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করেন।

জানা গেছে, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ডের অর্থায়নে ২০১৮-১৯ অর্থ বছরে ১ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৮৩২ টাকা ব্যয়ে প্যাকেজ প্রকল্পের মধ্যে পৌরসভার ৯নম্বর ওয়ার্ডে ৯২০ মিটার দীর্ঘ একটি এবং ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে ৮৪০ মিটার দীর্ঘ অপর একটি পয়ঃনিষ্কাশন নালা বাস্তবায়নের কাজ শুরু করা হয়। ২০২০ সালের জুন মাসে সমাপ্ত অর্থ বছরে বর্ধিত মেয়াদে প্রকল্পের নির্মাণ কাজ সমাপ্ত হয়। এদিকে অপর প্রকল্পে সোলার প্যানেলে প্রায় কোটি টাকা ব্যয় করা হয়েছে। পরিদর্শন শেষে ঠিকাদার, প্রকৌশলী ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় করেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক ইব্রাহিম খান।

এ ব্যাপারে পার্বতীপুর পৌরসভার মেয়র এ জেড এম মেনহাজুল হক বলেন, বাস্তবায়িত দুটি প্রকল্পই পৌরসভার ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ড অতিক্রম করে পার্শ্ববর্তী তিলাই নদীতে গিয়ে পড়েছে। এর ফলে বিশেষ করে বর্ষাকালে পার্বতীপুর পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top