• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গাপূজা

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২১, ১৯:২০

দেবী বোধন ও মহাষষ্ঠী পূজার মধ্যে দিয়ে  গোপালগঞ্জে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গাপূজা

দেবী বোধন ও মহাষষ্ঠী পূজা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে গোপালগঞ্জে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গাপূজা। সোমবার সকাল ৯টায় জেলার এক হাজার ২’শ ২৮টি মন্ডপে একযোগে শুরু হয় দুর্গা পূজা। এ সময় বেল গাছ তালায় পুরোহিতের মন্ত্রের উচ্চারণে প্রত্যেকটি মন্দিরে সৃষ্টি হয় ধর্মীয়আবহ।

ঢাকের বাজনা, উলু ও শঙ্খের ধ্বনি এবং কাঁসির বাদ্যের তালে তালে মুখরিত হয়ে ওঠে প্রত্যেকটি মন্দির, শহর থেকে গ্রাম। এ সময় সনাতন ধর্মাবলম্বীরা ফল, মিষ্টি ও বিভিন্ন উপকরণ দিয়ে নৈবেদ্য সাজিয়ে দেবী দূর্গাকে নিবেদন করেন। পরে দেবী দূর্গার আশীর্বাদ নেন ভক্তরা। এবছর সরকারী নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজার রেখে আনুষ্ঠানিকতা পালন করা হচ্ছে। দুর্গা পূজাকে আনন্দমুখর করে তুলতে মন্দিরগুলোতে নেওয়া হয়েছে নানা আয়োজন। প্রতিটি মন্ডপ ও আশপাশের সড়কগুলো রঙিন আলোয় করা হয়েছে আলোকসজ্জা। বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে তোরণ।

দুর্গোৎসব শান্তিপূর্ণ করতে পুলিশ ও মন্দির কমিটির পক্ষ থেকে পুলিশ আনসার ও স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। আগামীকাল মঙ্গলবার সপ্তমী পূজার মধ্য দিয়ে দেবী দূর্গার প্রাণ প্রতিষ্ঠা করা হবে। আগামী ১৫ অক্টোবর (শুক্রবার) বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে বাঙালির এই শারদোৎসবের।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top