• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শেষ হচ্ছে না গ্রাম পুলিশ নিখিলের অপেক্ষার প্রহর

নীলফামারীর সৈয়দপুর থেকে | প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১, ০২:১৫

শেষ হচ্ছে না গ্রাম পুলিশ নিখিলের অপেক্ষার প্রহর

নীলফামারীর সৈয়দপুরে বাঙ্গালিপুর ইউনিয়নের গ্রাম পুলিশ নিখিল চন্দ্র রায়ের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে না। দীর্ঘদিন ধরে তাঁর গ্রাম পুলিশের দফাদার পদে পদোন্নতি অজ্ঞাত কারণে আটকে আছে। ওই ইউনিয়নের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা একাধিক সময়ে তাকে আশ্বাস দিলেও সেসব আশ্বাস আলোর মুখ দেখেনি। ফলে বাধ্য হয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নিয়োগের জন্য আবেদন জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ওই ইউনিয়নের শ্রী নিখিল চন্দ্র রায় গ্রাম পুলিশের মধ্যে জ্যেষ্ঠ এবং দফাদার পদে পদোন্নতি পাওয়ার যোগ্যতা রাখেন। তাই ২০১৯ সালের ১৯ আগস্ট ইউনিয়ন পরিষদের নিয়মিত একটি সভায় তাঁকে গ্রাম পুলিশ থেকে দফাদার পদে পদোন্নতি দিতে সর্বসম্মতিতে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু দুই বছরের বেশি সময় পার হলেও এ সিদ্ধান্ত এখনও বাস্তবায়ন হয়নি। অথচ এ মাসের ২৬ ডিসেম্বর এই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনের পরে নতুন একটি পরিষদ দায়িত্ব নেবে। তাই হতাশা ও নিরাশার মধ্যে দিন কাটছে তাঁর।

নিখিল চন্দ্র রায় বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী দফাদার পদে পদোন্নতি পেতে আমার কোন জটিলতা নেই। এ ছাড়া নিয়োগের ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে চাহিদাও পাঠানো হয়। কিন্তু আমার ইউনিয়নের চেয়ারম্যান প্রনোবেশ চন্দ্র বাগচী সাহেবের গড়িমসির কারণে নিয়োগ আটকে আছে। আমার অপেক্ষার প্রহর দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। তাই এই পরিষদের দায়িত্বে থাকাকালীন আমার নিয়োগ প্রক্রিয়াটি বাস্তবায়ন করতে আমি ইউএনও মহোদয়ের কাছে আবেদন জানিয়েছি।

বাঙ্গালিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রনোবেশ চন্দ্র বাগচী জানান, করোনাসহ বিভিন্ন জটিলতার কারণে এ নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়নি। তবে এ মাসেই বিজয় দিবস শেষে এ নিয়োগ দেওয়া হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top