• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সীমান্তে পিলার স্থাপন ও সংস্কার করতে সীমান্ত পরিদর্শন করেছে দুই দেশের যৌথ রেকর্ড ও জরিপ অধিদপ্তর।

দিনাজপুর থেকে | প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২, ০৭:৩২

সীমান্তে পিলার স্থাপন ও সংস্কার করতে সীমান্ত পরিদর্শন করেছে দুই দেশের যৌথ রেকর্ড ও জরিপ অধিদপ্তর।

সীমান্তের পিলার সংস্কার ও নতুন পিলার স্থাপন করতে দিনাজপুরের হিলি সীমান্তের বাংলাদেশে ও ভারতের সীমানা পিলার পরিদর্শন করেছেন দুই দেশের যৌথ রেকর্ড ও জরিপ অধিদপ্তরের কর্মকর্তারাসহ দুই সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা।

শনিবার (২৩ এপ্রিল) বেলা ১২ টা থেকে দুপুর ১টা পর্যন্ত হিলি সীমান্তের শুণ্যরেখায় বাংলাদেশের ভূমি রেকর্ড জরিপ অধিদপ্তরের সার্ভেয়ার আশরাফুল হোসেনের নেতৃত্বে ভারতীয় দুই সদস্যদের দলটি হিলি সীমান্তে আসেন।

এ সময় বাংলাদেশের সার্ভেয়ার আশরাফুল হোসেন, সহ-সার্ভেয়ার আনোয়ারুল কবির, ঠিকাদার রঞ্জন সরকার, উত্তম রায়, বাপ্পি চৌধুরি এবং ভারতের কলকাতার সার্ভেয়ার খুদিরাম, সহ-সার্ভেয়ার নাড়ু গোপাল সহ দুই বাহিনীর সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

হিলি সিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোকলেছুর রহমান বলেন,বাংলাদেশ ও ভারত দুই দেশের সীমানা পিলারগুলো অনেক আগেকার তৈরি করা। সেই কারণে অনেক পিলার ছোট এবং রঙ উঠে গেছে। যে সব জায়গায় পিলার নেই সেখানে পিলার স্থাপন করা,পরিমাপে ছোট পিলারগুলোকে পরিবর্তন এবং রং চটা পিলার গুলোকে নতুন করে রং করা এই বৈঠকের মূল উদ্দেশ্য। এটা প্রাথমিক আলোচনা, ধাপে ধাপে কাজ শুরু হবে। আগামী মে মাসের ৯ তারিখ থেকে প্রথম কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, শুণ্যরেখার ২৮৫/১১ থেকে বাসুদেবপুর হয়ে মংলা সীমান্ত এলাকা পর্যন্ত পিলারগুলো সঠিকতা যাচাই, রক্ষণাবেক্ষণ, সংস্কার কাজ কয়েক ধাপে হবে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top