• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বন্যায় ক্ষতিগ্রস্ত ইদুকোনা-বোগলাবাজার রাস্তা মেরামত না করায় এলাকাবাসীর দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫০

ইদুকোনা-বোগলাবাজার রাস্তার বর্তমান অবস্থা

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাড়ে নয় মাস পরও ভেঙে যাওয়া ইদুকোনা-বোগলাবাজার রাস্তা মেরামতের কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। ফলে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পেকপাড়া ও বোগলাবাজার ইউনিয়নের ইদুকোনা গ্রামের সাথে বোগলাবাজারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন আছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ইদুকোনা ও পেকপাড়া গ্রামের কয়েক হাজার মানুষ।

জানা যায়, ২০২২ সালের ১৬ জুন দ্বিতীয় দফা ভয়াবহ বন্যায় উপজেলার বোগলাবাজার ইউনিয়নের ইদুকোনা-বোগলাবাজার রাস্তায় ইদুকোনা গ্রামে তিনটি স্থানে ভেঙে যায়। ওই রাস্তা ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। সে সময় থেকেই ইদুকোনা, পেকপাড়াসহ বেশ কয়েক গ্রামের লোকজনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। যে কারনে এলাকার শত শত লোকজন প্রতিনিয়ত বোগলাবাজারে যাতায়াত করে থাকেন। বন্যায় ভেঙে যাওয়া রাস্তা দীর্ঘদিন থেকে মেরামত না করায় তাদেরকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

ইদুকোনা গ্রামের গৃহবধূ সাফিয়া খাতুন বলেন, এ ভাঙন মেরামত না হওয়ায় রাস্তা দিয়ে ভ্যান রিক্সা চলাচল করছে না। আমি বোগলাবাজার থেকে চাউল,সবজি আনতে গিয়ে ছিলাম। ভাঙনের কারনে রিক্সা ভ্যান না পেয়ে মাথায় করে বহন করতে হচ্ছে। মেয়ে লোক হিসেবে এটা আমার জন্য খুবই কষ্টকর।

ইদুকোনা গ্রামের আনোয়ার হোসেন বলেন,২০২২ সালের ১৬ জুন দ্বিতীয় দফা ভয়াবহ বন্যায় ইদুকোনা-বোগলাবাজার রাস্তায় ইদুকোনা গ্রামে তিনটি স্থানে ভেঙে যায়। ওই রাস্তা ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। বন্যার পানি শুকিয়ে যাবার দীর্ঘদিন পরও রাস্তাটি মেরামতের কোন উদ্যোগ না নেয়ায় আমরা খুব দুর্ভোগের শিকার হচ্ছি।

বোগলাবাজার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মিলন খান বলেন,খুব শ্রীগ্রই রাস্তাটি মেরামত করা হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top