• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পঞ্চগড়ে ৬০০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২

সুজন হাসান | প্রকাশিত: ২৩ মে ২০২৪, ১০:৪৫

ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের দেবীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনা ঘটেছে। এতে ৩টি সরকারি গাড়ি ও ৮-১০টি মটরসাইকেল ভাঙ্গচুর করা হয়। একই সাথে ভোট কক্ষের দিকে পাথর ছুঁড়ে মারা হয়েছে। এই ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গোলাম আজম বাদী হয়ে দেবীগঞ্জ থানায় দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০০-৬০০ জনের বিরুদ্ধে এজাহার জমা দেন। সহিংসতার ঘটনাটি ঘটে শালডাঙ্গা ইউনিয়নের দামানীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

মঙ্গলবার (২১ মে) ঘটনাস্থল থেকে শালডাঙ্গা ইউনিয়নের বন্দীগ্রাম এলাকার রাজকুমার রায়ের ছেলে মিঠুন রায় ও দামিনীগ্রাম এলাকার দীনেশ চন্দ্র দায়ের ছেলে দীনবন্ধু রায়কে আটক করে পুলিশ। উভয়ই হেলিকপ্টার প্রতীকের কর্মী বলে নিশ্চিত হওয়া গেছে।

নির্বাচনের দিন ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল প্রকাশে দেরি হওয়ায় শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটে। এতে সরকারি ৩টি গাড়ি ও ৮-১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। একই সঙ্গে ভোট কক্ষের দিকে ইট-পাটকেল ছুড়ে মারা হয়েছে। এ হামলায় আহত হন নির্বাচনে দায়িত্বে থাকা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আবু আউয়াল, ওই কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপ-সচিবের সহকারী জাহাঙ্গীর আলম, গাড়িচালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপ-পরিদর্শক বুলু মিয়া, গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী ও পোলিং অফিসার কাদেরুল ইসলামসহ অনেকে। এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার গোলাম আজম বাদী হয়ে দেবীগঞ্জ থানায় দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০০-৬০০ জনের বিরুদ্ধে মামলার এজাহার দাখিল করেছেন।

প্রত্যক্ষদর্শীরা আরো বলেন, ফলাফল ঘোষণার পূর্বে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফল ঘোষণা করা হবে বলে বাইরে প্রচার করা হয়। যা পরিস্থিতিকে আরো উত্তপ্ত করে তোলা হয়।

পঞ্চগড়ের পুলিশ সুপার এস.এম. সিরাজুল হুদা বলেন, ভিডিও ফুটেজ, বিভিন্ন তথ্য-প্রমাণের ভিত্তিতে ঘটনার সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ঘটনায় নিরপরাধ কাউকে হয়রানি করা হবে না বলেও পুলিশ সুপার নিশ্চিত করেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top