• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাশিয়ানীতে দু’পক্ষের সংঘর্ষে ওসিসহ আহত ৬০, আটক ২৩

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী ২০২১, ২০:৫১

কাশিয়ানীতে দু’পক্ষের সংঘর্ষে ওসিসহ আহত ৬০

গোপালগঞ্জের কাশিয়ানীতে সড়কে ইজিবাইক রাখাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ওসিসহ কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন। এ সময় ২০টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৯৭ রাউন্ড ফাঁকা গুলি ও রাবার বুলেট বর্ষণ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কাাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করেছে। এতে ২৩ জনকে আটক করা হয়েছে।

রোববার ১টা থেকে ৬টা পর্যন্ত উপজেলার রাজপাট ইউনিয়নের চৌরঙ্গী বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান জানান, উপজেলার রাজপাট ইউনিয়নের চৌরঙ্গী মোড়ে সড়কের উপর ইজিবাইক রাখাকে কেন্দ্র করে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাশার মুন্সী ও ইজিবাইক চালক বরইহাট গ্রামের আরমান সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় তাদের দু’জনের মধ্যে বাকবিতন্ডের ঘটনা ঘটে।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাজপাট ইউনিয়ন আ'লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইব্রাহিম মোল্যা ও সহ-সভাপতি আবুল বাশার মুন্সীর সমর্থক দু’পক্ষে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে রাজপাট, বরইহাট, দহিসার, বড়বাহিরবাগ, ধোপাপাড়া, শুকতাগ্রাম, নাটগ্রামের লোকজন রামদা, ঢাল, সড়কি, টেঁটাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ৫ ঘন্টা ধরে দফায় দফায় সংঘর্ষে চলে।

খবর পেয়ে রামদিয়া পুলিশ ফাঁড়ি থেকে পুলিশের একটি দল ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে ব্যর্থ হয়। পরে কাশিয়ানী থানার ওসিসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে উভয়পক্ষের উত্তেজিত লোকজনের পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৯৭ রাউন্ড ফাঁকা গুলি ও রাবার বুলেট বর্ষণ এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এসময় সংঘর্ষে ও উটের আঘাতে কাশিয়ানী থানার ওসি আজিজুর রহমানসহ ৬ পুলিশ সদস্য এবং সংঘর্ষে অংশ নেয়া অন্তত ৫০ গ্রামবাসী আহত হন। আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

ওসি আরও জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে অভিযান চালিয়ে ২৩ জনকে আটক করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় ১৭ জনকে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে। এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে উভয় পক্ষ থেকে এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top