• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ২৮ জেলে আটক

ভোলা থেকে | প্রকাশিত: ২৫ মার্চ ২০২১, ২০:৪৪

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ২৮ জেলে আটক

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়াশ্রমে মাছ ধরায় ২৮ জনকে আটক করা হয়েছে। ভোলা সদর উপজেলার মেঘনা নদী অভিযান পরিচালনা করে এদের আটক করা হয়।

জাটকা সংরক্ষণে চলমান অভিযানের অংশ হিসাবে সদর উপজেলার ধনিয়া ও ইলিশা এলাকায় অভিযান চালায় মৎস্য বিভাগ ও জেলা পুলিশ । এদের কাছ থেকে ৫ কেজি পোয়া মাছ ও অবৈধ ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

আটককৃত জেলেদের ২৮ জনের মধ্যে ১৪ জন অপ্রাপ্ত বয়স থাকায় তাদের ২নং ইলিশা ইউনিয়নের ইউপি মেম্বার কামাল হোসেন এর জিম্মায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আটককৃত অন্য ১৪ জনকে ৫ হাজার টাকা করে ৭০ হাজার টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আব্দুল্লাহ খান জরিমানা করেন।

অভিযান পরিচালনা করেন ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম ও সদর উপজেলা মৎস্য সম্প্রসার কর্মকর্তা প্রথিক দে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আব্দুল্লাহ খান বলেন, নিষেধাজ্ঞা সময়ে অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ২৮ জন জেলেকে আটক করা হয়েছে।

এদেরকে মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের মৎস্য সংরক্ষণ অভিযান চলমান থাকবে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top