• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গাইবান্ধায় গণপরিবহনে বর্ধিত ভাড়া কার্যকর

গাইবান্ধা থেকে | প্রকাশিত: ১ এপ্রিল ২০২১, ১৭:৫০

গাইবান্ধার বাস কাউন্টারগুলোতে উপচে পড়া ভিড়

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে বুধবার থেকে গাইবান্ধায় গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় নির্ধারিত আসনের অর্ধেক যাত্রী বহনের সরকারি নির্দেশনা কার্যকর হয়েছে।

কিন্তু বাস কাউন্টারগুলোতে উপচে পড়া ভিড় পরিলক্ষিত হলেও ছিল না কোনো রকম স্বাস্থ্য বিধি মানার বালাই। তাদের মধ্যে কারো কারো মুখে মাস্ক থাকলেও অধিকাংশরই মুখে ছিল না মাস্ক। তারা নিরাপদ সামাজিক দূরত্ব না মেনেই টিকিট সংগ্রহ করছিল।।

কাউন্টার থেকে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে বাসগুলো ছেড়ে গেলেও নির্ধারিত গন্তব্যের মধ্যবর্তী স্টপেজগুলো থেকে অতিরিক্ত যাত্রী নেয়ার অভিযোগ পাওয়া গেছে। যাত্রীরা জানিয়েছেন, গাইবান্ধা-রংপুর রুটে ৯০ টাকার ভাড়া ১৬০ টাকা নেয়া হচ্ছে বলে

জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল আলম বাদশা বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালন তদারকিতে শ্রমিক ইউনিয়নের একটি টিম কাজ করছে। পরিবহনের কোন শ্রমিক সরকারি নির্দেশনা লঙ্ঘন করে জেল জরিমানার শিকার হলে তার দায় শ্রমিক ইউনিয়ন নেবে না বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলা মটর মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন মুকুল জানান, কাউন্টারগুলোতে সামাজিক দূরত্ব মেনে এবং মাস্ক পরিহিত অবস্থায় যাত্রীদের টিকিট সংগ্রহ করার জন্য মালিক সমিতির পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

মধ্যবর্তী স্টপেজগুলোতে অতিরিক্ত যাত্রী পরিবহনের বিষয়টি চেকপোস্ট বসিয়ে প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top