• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৈয়দপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

 নীলফামারী থেকে | প্রকাশিত: ২৫ মে ২০২১, ২০:৫৬

সৈয়দপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

নীলফামারীর সৈয়দপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। সূর্যের উত্তাপে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ। কাজ না থাকলে রোদের তেজে ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই।

কয়েকদিন ধরে ঢাকাসহ কয়েকটি বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে, এই তাপ প্রবাহ কিছুটা কমতে পারে। হতে পারে বৃষ্টিও। সোমবার সকালে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ দিকে সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস জানায়, সোমবার দুপুর ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রী সেলসিয়াস। তার আগের দিন রোববার বিকেল ৩টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। যা গত ২৪ ঘণ্টায় এটি ছিল এ অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা।

রিকশা চালক বিধান চন্দ্র রায় জানান, প্রচণ্ড রোদের তাপ ও গরমের কারণে লোকজন রিকশায় উঠছে না। সারাদিনের আয় প্রায়ে অর্ধেকের নিচে নেমে গেছে। আমার ৫জনের সংসারে আমি একাই রোজগার করি। কোনরকম খেয়ে না খেয়ে দিন পার করছি।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক কর্মকর্তা ডা. আলেমুল বাশার বলেন, দেশে বর্তমান করোনাভাইরাস মহামারিরতে প্রতিকূল আবহাওয়ায় সতর্কতার সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে ও নিয়ম মেনে খাওয়া দাওয়া করতে হবে। গরমে রোগ বালাই থেকে বাঁচতে রাস্তার পাশে খোলা খাবার এবং অতিরিক্ত ঠাণ্ডা পানি খাওয়া যাবে না।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top