রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নওগাঁয় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁ থেকে | প্রকাশিত: ১৩ জুন ২০২১, ২৩:১৪

নওগাঁয় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁর মান্দায় প্রসাদপুর সাব-রেজিস্টার অফিসের ভিতরে আব্বাস আলীর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টায় শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের রাস্তায় সুজন সুশাসনের জন্য নাগরিক নওগাঁ জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

সুজন এর জেলা শাখার সভাপতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নওগাঁ টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাদেকুল ইসলাম, সুজনের সাধারন সম্পাদক মাহমুদুন নবী বেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক একে সাজু, জেলা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন, সাংবাদিক আরমান হোসেন রুমন, শামিনুর রহমান ও অন্তর আহমেদ সহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিককে নির্যাতন করা জঘন্য অপরাধ। ঘটনার সাথে যুক্ত মূল আসামীদের পুলিশ আটক না করায় প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এতে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সাংবাদিকের ওপর নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় বার বার নির্যাতনকারীরা পার পেয়ে যাচ্ছে।

বক্তারা বলেন, জমি রেজিস্ট্রির নামে প্রসাদপুর দলিল লেখক সমিতি সাধারণ মানুষদের সাথে প্রতারণা করে অতিরিক্ত চাঁদা আদায় করে। কেউ চাঁদা দিতে না চাইলে হয়রানি শিকার ও জমি রেজিস্ট্রি বন্ধ রাখা হয়। দুর্নীতিবাজ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মূলহোতা বাবুল আক্তার সহ হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও লাইসেন্স বাতিল করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানানো হয়।

এ বিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.শাহিনুর রহমান জানান, মামলার প্রেক্ষিতে মিজানুর রহমান নামে একজনকে জিজ্ঞাসাদের জন্য আটক করা হয়েছে। আজ (রবিবার) বেলা ১২টার দিকে মান্দা সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মতিয়ার রহমান স্যার ও আমি ঘটনাস্থল রেজিস্টি অফিস পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মঙ্গলবার (৮জুন) মান্দা উপজেলার প্রসাদপুর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক বাবুল আক্তারের নেতৃত্বে ১০-১২ জন প্রসাদপুর সাব-রেজিস্টার অফিসের ভিতরে আব্বাস আলীর ওপর হামলা করে।

এসময় তার কাছে থাকা ল্যাপটপ, ক্যামেরা ও তিন লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনায় ওই দিন সন্ধ্যায় আব্বাস আলী বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top