• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডোপ-বিরোধী মামলায় ফেঁসে গেলেন উইন্ডিজের ক্রিকেটার জন ক্যাম্পবেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২, ০২:৪৪

ডোপ-বিরোধী মামলায় ফেঁসে গেলেন উইন্ডিজের ক্রিকেটার জন ক্যাম্পবেল

ডোপ-বিরোধী মামলায় ফেঁসে গেলেন উইন্ডিজের ক্রিকেটার জন ক্যাম্পবেল। চার বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। জ্যামাইকার স্থানীয় ডোপিং-বিরোধী কমিশন এই শাস্তি দিয়েছে তাকে।

ডোপিং পরীক্ষা করাতে অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি। গেল এপ্রিলে নিজ শহর কিংস্টনে এই পরীক্ষা করানোর কথা ছিল তার। পরীক্ষায় ব্যবহৃত রক্তের নমুনা দেওয়ার জন্য একটা সময় বেধে দেওয়া হয়েছিল তাকে, সেই দিনে তিনি রক্ত দিতে যাননি। এর ফলেই তার বিরুদ্ধে এই পদক্ষেপ নিয়েছে জ্যামাইকার অ্যান্টি-ডোপিং কমিশন (জ্যাডকো)।

তার এই অস্বীকৃতির বিষয়ে তদন্ত করতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করে কমিশনটি। গেল শুক্রবার এই তদন্তের প্রতিবেদন কমিশনে জমা দেয় কমিটি। তদন্ত কমিটির দেওয়া ১৮ পৃষ্ঠার প্রতিবেদনের ওপর ভিত্তি করেই তার ওপর নেমে আসে এই শাস্তি।

১৮ পৃষ্ঠার সেই প্রতিবেদনে বলা হয়, ডোপ টেস্টে রক্ত দিতে অস্বীকৃতি জানানোর মানে ডোপিং-বিরোধী আইনের লঙ্ঘন। জ্যাডকো'র আইনের ১০.৩.১ নং ধারা অনুসারে এই কাজের শাস্তি ৪ বছর নিষেধাজ্ঞা। সেটাই নেমে এসেছে এবার ক্যাম্পবেলের ওপর। গত ১০ মে থেকে ক্যারিবীয় এই ক্রিকেটারের ওপর এই শাস্তি কার্যকর করেছে জ্যাডকো।

উইন্ডিজের হয়ে ২০টি টেস্ট, ৬টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন ক্যাম্পবেল। সীমিত ওভারের ফরম্যাটের চেয়ে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটেই বেশি নিয়মিত ছিলেন তিনি। সবশেষ টেস্টটা তিনি খেলেছে বাংলাদেশের বিপক্ষে। বাংলাদেশের সবশেষ উইন্ডিজ সফরে স্বাগতিকদের হয়ে দুটো টেস্টেই খেলেন তিনি। প্রথম টেস্টে একটি ফিফটির পর দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে ৪৫ রানের একটি ইনিংস খেলেন তিনি।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top