• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শামীম ঝড়ে দ্বিতীয় এলিমিনেটরে রংপুর

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৮

শামীম ঝড়ে দ্বিতীয় এলিমিনেটরে রংপুর

বিপিএলের প্রথম এলিমিনেটর ম্যাচে সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে রংপুর রাইডার্স।

রোববার বিকেলে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশাল আগে ব্যাট করে মেহেদী হাসান মিরাজ ঝড়ে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে। জবাবে শামীম পাটোয়ারীর ব্যাটিং দৃঢ়তায় ৪ উইকেট ও ৩ বল হাতে রেখে জয় তুলে নেয় রংপুর। পাশাপাশি নিশ্চিত করে দ্বিতীয় কোয়ালিফায়ার, আশা বাঁচিয়ে রাখে ফাইনালের।

টস জিতে ব্যাট করতে নেমে চালকের আসনে থেকে এবং হাতে পর্যাপ্ত উইকেট থাকার পরও দলীয় সংগ্রহ ১৭০ রানের বেশি করতে পারেনি বরিশাল। আন্দ্রে ফ্লেচারকে নিয়ে মেহেদী হাসান মিরাজ ইনিংসের গোড়াপত্তন করতে এসে ৫.৫ ওভারে ৪৬ রান তোলেন। এই রানে ফ্লেচার ফিরেন ১৬ বলে ১২ রান করে। এরপর মিরাজ ও মাহমুদউল্লাহ দ্রুত রান তোলার চেষ্টা করেন। তাতে ১৩.৩ ওভারে বরিশালের রান হয় ১১৫। দলীয় এই রানে শানাকার বলে বোল্ড হয়ে ফিরেন মাহমুদউল্লাহ। তিনি ২১ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৪ রান করে যান।

১২৬ রানের মাথায় ঝড় তোলা মিরাজও ফিরেন শানাকার শিকারে পরিণত হয়ে। মাত্র ৪৮ বলে ৯টি চার ও ১ ছক্কায় ৬৯ রান করেন মিরাজ। এরপর করিম জানাত ও ভানুকা রাজাপাকসে ৪৪ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ১৭০ পর্যন্ত নিয়ে যান।

জবাব দিতে নেমে সাকিবের প্রথম ওভারে কোন রান না তুলেই উইকেট হারায় রংপুর। নাঈম শেখ শূন্য করে ফিরে যান। এরপর ওপেনার রনি তালুকদার ও তিনে নামা শামীম পাটোয়ারি ৬৯ রানের জুটি গড়েন। রনি ফিরে যান ১৭ বলে দুটি করে চার ও ছক্কা মেরে ২৯ রানে।

তবে শামীম ছিলেন অনবদ্য। তিনি ১৭তম ওভারে যখন ফিরে যান তখন নামের পাশে তুলেছেন ৫১ বলে ৭১ রান। চারটি করে চার ও ছক্কা দেখান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটার। মধ্যে অবশ্য নুরুল হাসান (১৩ বলে ১৮) ও নিকোলাস পুরান (৫) ফিরে যাওয়ায় চাপে পড়ে রংপুর। শামীমের পরে ডোয়াইন ব্রাভো (২) ব্যাট করেও ব্যর্থ হন। তবে দাশুন শানাকা ১৫ ও শেখ মেহেদি ৯ বলে ১৮ রানের ইনিংস খেলে তিন বল থাকতে দলকে জয় এনে দেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top