• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যৌন নির্যাতনের অভিযোগে বব ডিলান

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২১, ০১:২৭

যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে বব ডিলানের বিরুদ্ধে

যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে সাহিত্যে নোবেলজয়ী কিংবদন্তি মার্কিন গীতিকার, কবি ও গায়ক বব ডিলানের বিরুদ্ধে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, এক নারী নিউইয়র্কের একটি আদালতে বব ডিলানের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেছেন।

ঐ নারীর অভিযোগ, প্রায় ৬০ বছর আগে যখন বয়স তার মাত্র ১২ বছর ছিল তখন তাকে যৌন নির্যাতন করেন মার্কিন এই রক লিজেন্ড।

অভিযোগে ঐ নারী জানায়, ১৯৬৫ সালের এপ্রিল থেকে মে মাসের মধ্যে প্রায় ৬ সপ্তাহ ধরে অভিযোগকারিণীর ওপর নির্যাতন চালান বব ডিলান। তারকা খ্যাতির সুযোগ নিয়ে বব ডিলান ওই বালিকাকে মদ্যপান ও ড্রাগ সেবনে বাধ্য করতেন। নেশার সুযোগ নিয়ে তার সাথে লাগাতার যৌন নির্যাতন করেছেন।

অভিযোগে ওই নারী আরও জানান, নিউইয়র্কে বিখ্যাত চেলসিয়া হোটেলে বব ডিলানের বিলাসবহুল অ্যাপার্টমেন্টেই নির্যাতন চালানো হয়েছে তার ওপর।

এদিকে, ৬০ বছর আগের যৌন নির্যাতনের এই অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে বব ডিলানের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন।মিথ্যা অভিযোগের যোগ্য জবাব অবশ্যই ফিরিয়ে দেওয়া হবে বলেও বিবৃতিতে বলা হয়েছে।”

১৯৬০ এর দশকে বব ডিলানের সংগীত জীবনের শুরু। এখনও পর্যন্ত মোট সাড়ে ১২ কোটি রেকর্ড বিক্রি হয়েছে সারা বিশ্বে। ২০১৬ সালে তাকে সাহিত্যে নোবেল সম্মান দেওয়া হয়। মানুষের অধিকার আদায়ের আন্দোলনে সোচ্চার বব ডিলানের অধিকাংশ গানেই মেলে মানবিক আবেদন।

জীবন্ত কিংবদন্তি বব ডিলানকে সর্বকালীন সেরা গায়ক-গীতিকারের মর্যাদা দেয়া হয়। তার সেরা সৃষ্টির মধ্যে অন্যতম ব্লোয়িং ইন দ্য উইন্ড, দ্য টাইমস দে আর আ চেঞ্জিং এবং লাইক আ রোলিং স্টোনের মতো গান।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top