• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কনক চাঁপার জন্মদিন আজ

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১, ২২:০০

কনক চাঁপার জন্মদিন আজ

বাংলা সংগীতের এক উজ্জ্বল নক্ষত্র কনক চাঁপার জন্মদিন আজ। ১৯৬৯ সালের ১১ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। রাত ১২টার পর থেকেই জন্মদিনে শুভেচ্ছায় ভাসছেন কনক চাঁপা। কনক চাঁপা জানান, তার এই বিশেষ জন্মদিনটা কাটছে আমেরিকায়।

অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে বাংলা গানের ভাণ্ডারকে সমৃদ্ধ করেছেন কনক চাঁপা। ৩২ বছর ধরে চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতি সহ প্রায় সবধরনের গান গেয়ে যাচ্ছেন তিনি। এ পর্যন্ত চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন কনক চাঁপা। প্রকাশিত হয়েছে ৩৫টি একক অ্যালবাম। গানের জন্য রুমানা মোর্শেদ কনক চাঁপা জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ৩ বার। এছাড়া তিনি বাচসাস চলচ্চিত্র পুরস্কার, দর্শক ফোরাম পুরস্কার, প্রযোজক সমিতি পুরস্কারসহ আরও অসংখ্য পুরস্কার পেয়েছেন।

তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন, তোমাকে চাই শুধু তোমাকে চাই, ভাল আছি ভাল থেকো, যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয় (খালিদ হাসান মিলুর সাথে), আমার নাকেরই ফুল বলে রে তুমি যে আমার, তোমায় দেখলে মনে হয়, আকাশ ছুঁয়েছে মাটিকে, অনন্ত প্রেম তুমি দাও আমাকে, তুমি আমার এমনই একজনসহ অনেক গান।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top