• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নিষেধাজ্ঞা উপেক্ষা করেই পাকিস্তানে চললো শাহরুখের ‘পাঠান’

নিশি রহমান | প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০২৩, ২২:০৮

‘পাঠান’ সিনেমার পোস্টার

‘পাঠান’ মুক্তির ১০ দিন হলো। বিশ্বজুড়ে ৭০০ কোটির বেশি ব্যবসা ইতোমধ্যেই করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত শাহরুখ খানের ‘পাঠান’। এমনকি, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও পাকিস্তানের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হলো ‘পাঠান’। খালি রইল না প্রেক্ষাগৃহের একটি আসনও।

অন্য ভারতীয় ছবির মতোই পাকিস্তানে মুক্তির ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। তবে নিষেধাজ্ঞাকে এক প্রকার বুড়ো আঙুল দেখিয়ে পাকিস্তানের প্রেক্ষাগৃহে রমরমিয়ে প্রদর্শিত হলো ছবিটি। 

আরও পড়ুন>>> 'অ্যাভাটার ৩'-তে থাকছে চার্লি চ্যাপলিনের ছায়া!

পাকিস্তানের ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’ নামক এক সংস্থা আয়োজন করে ‘পাঠান’ সিনেমা প্রদর্শনের। সিনেমার টিকিট মূল্য রাখা হয় পাকিস্তানি মুদ্রায় ৯০০ রুপি। তাতেই সিনেমার টিকিট পাওয়ার জন্য কাউন্টারের বাইরে লম্বা লাইন পড়ে পাক সিনেপ্রেমীদের। অল্প সময়ের মধ্যেই শো হাউসফুল ঘোষণা করে দেওয়া হয় প্রেক্ষাগৃহের তরফে।

তবে পাকিস্তানি সেন্সর বোর্ডের কানে এই খবর যেতেই নড়েচড়ে বসেছেন কর্তৃপক্ষ। ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’কে অবিলম্বে ‘পাঠান’-এর সব প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়ে বিবৃতি জারি করেছে সিন্ধ সেন্সর বোর্ড। কেউ যদি এর পরেও বেআইনিভাবে ‘পাঠান’ প্রদর্শন করেন, তাহলে অপরাধের শাস্তিস্বরূপ তার ১ লাখ রুপি জরিমানা থেকে ৩ বছরের জেল পর্যন্ত হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top