• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাতিসংঘের পদ হারালেন রণদীপ হুদা

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৩০ মে ২০২১, ১৯:০৬

জাতিসংঘের পদ হারালেন রণদীপ হুদা

ভারতীয় অভিনেতা রণদীপ হুদাকে কনভেনশন ফর দ্য কনজারভেশন অফ দ্য মাইগ্রেটরি স্পেসিজ অফ ওয়াইল্ড অ্যানিমালস (সিএমএস) এর শুভেচ্ছাদূতের পদ থেকে সরিয়ে হয়েছে। জানা যায়, বেশ কয়েক বছর আগে রণদীপ ভারতের উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীকে নিয়ে রসিকতা করছেন। সেটি দেখেই এ চুক্তি থেকে থেকে হঠাৎ করে রণদীপকে সরিয়ে নেওয়া হয়েছে।

২০১২ সালের সেই ভিডিও হঠাৎ করেই ভাইরাল হয়ে যায় চলতি সপ্তাহে। মিডিয়া হাউজ দ্বারা আয়োজিত একটি অনুষ্ঠানে রণদীপের মন্তব্যগুলো ছিল বর্ণবাদী এবং কুরুচিপূর্ণ। এজন্য তার বিরুদ্ধে ফুঁসে উঠেছে নেটবাসী।

সিএমএস সচিবালয় তাদের বিবৃতিতে হুদাকে দূতের পদ থেকে অপসারণের ঘোষণা দিয়ে বলেছে, ‘সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে রণদীপের মন্তব্যগুলো অবশ্যই কুরুচিপূর্ণ। এমন একজন মানুষ কখনই সিএমএস সচিবালয় বা জাতিসংঘের মূল্যবোধকে প্রতিফলিত করেন না।

সিএমসি মূলত জাতিসংঘের একটি পরিবেশগত চুক্তি। ২০২০ সালের ফেব্রুয়ারিতে হুদাকে মাইগ্রেটরি স্পেসির সিএমএস দূত হিসাবে নিয়োগের সময় কর্তৃপক্ষ তার ভিডিও এবং মানসিকতার বিষয়ে অবগত ছিলো না।’

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top