• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নির্বাচন কমিশন সরকারের নীল নকশা বাস্তবায়নে তৎপর: বিএনপি

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৯

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বর্তমান নির্বাচন কমিশন সরকারের নীল নকশা বাস্তবায়নে তৎপর রয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। ‘রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইন-২০২০ প্রণয়ন, নির্বাচনি আইন (পিআরও) সংশোধনী প্রস্তাব এবং স্থানীয় সরকার নির্বাচনি আইন-২০২০ প্রণয়নে নির্বাচন কমিশনের উদ্যোগ: বিএনপির প্রতিবাদ ও প্রত্যাখ্যান’ বিষয়ে এই সংবাদ সম্মেলন করা হয়।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,  নির্বাচন কমিশনের কোনো বিশ্বাসযোগ্যতা নেই। তারা কী ধরনের কারসাজিতে যুক্ত— তা নিয়ে সন্দেহ আছে। তাদের অতীত কর্মকাণ্ডে এটি স্পষ্ট যে, নির্বাচন কমিশন সরকারের নীল নকশা বাস্তবায়নেই  সব সময় তৎপর।

মির্জা ফখরুলের অভিযোগ, মহামারি করোনাভাইরাসে গোটা বিশ্বে মানুষের স্বাভাবিক জীবনপ্রবাহকে বিপর্যস্ত করে ফেলেছে। এমন পরিস্থিতিতে জাতীয় জনগুরুত্বপূর্ণ বিষয়ে নতুন যেকোনো ধরনের সিদ্ধান্ত গ্রহণ সম্পূর্ণভাবে অপ্রত্যাশিত। কিন্তু নির্বাচন কমিশন এই সময়টিকে বেছে নিয়েছে রাজনৈতিক দলের নিবন্ধন আইন, স্থানীয় সরকার নির্বাচনের জন্য আইন এবং জাতীয় সংসদ নির্বাচনে আরপিও এর অনেকগুলো মৌলিক সংশোধনী আনয়নের জন্য। নির্বাচন কমিশনের এমন উদ্যোগকে তিনি হঠকারী ও উদ্দেশ্যেপ্রণোদিত আখ্যা দিয়ে বিএনপি তা প্রত্যাখ্যান করছে বলে জানান দলটির মহাসচিব।

তিনি বলেন, রকিবউদ্দিন কমিশন থেকে শুরু করে এ পর্যন্ত নির্বাচনি আইনে যেসব পরিবর্তন হয়েছে তা ইসিকে পুরোপুরি দুর্বল ও অকার্যকর করতে করা হয়েছে।

এনএফ৭১/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top