• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আমিও ভীষণ আনন্দিত: মরিয়ম আফিজা

রায়হান রাজীব | প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৬:৩৪

মেট্রোরেল চালক মরিয়ম আফিজা

মেট্রোরেল চালক মরিয়ম আফিজা উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, ডিজিটাল বাংলাদেশের অংশ হতে পেরে আমিও আনন্দিত। তিনি বলেন, নারীরা সব খাতে এগিয়ে যাচ্ছে, কোথাও পিছিয়ে নেই।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে মেট্রোরেলে প্রধানমন্ত্রীকে নিয়ে উত্তরা থেকে আগারগাঁও পৌঁছানোর পর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মরিয়ম আফিজা বলেন, দেশবাসী স্বপ্নপূরণের জন্য যেমন অপেক্ষায় ছিল তেমনই আমাদেরও অনেক প্রস্তুতি ছিল। সবকিছু সফল হয়েছে আজকের মেট্রোরেল উদ্বোধনের পর। প্রধানমন্ত্রী এই যাত্রায় সঙ্গী  ছিলেন, পুরো দেশবাসীর মত আমিও অনেক গর্ববোধ করছি।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী দেখিয়ে দিয়েছেন- ইয়েস, উই ক্যান: সেতুমন্ত্রী

তিনি বলেন, আজ প্লেনের পাইলট থেকে শুরু করে জাহাজের ক্যাপ্টেন সবক্ষেত্রেই নারীরা তাদের অবদান রাখছেন। নারীরা দেশ চালাচ্ছে, ঘর চালাচ্ছে। করপোরেট সেক্টরও নারীরা চালাচ্ছে। তাই আমি মনে করি না নারীরা এখন আর পিছিয়ে আছে। সব সেক্টরে নারীরা সমানভাবে এগিয়ে যাচ্ছে।

মরিয়ম আফিজা বলেন, আমাদের যে স্বপ্ন ছিল আমরা একটা ডিজিটাল ট্রান্সপোর্টের দিকে যাব, তার একটি অংশ হতে পেরে আমি খুবই আনন্দিত।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কেমিস্ট্রি অ্যান্ড কেমিকেল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন মরিয়ম।

ডিএমটিসিএল সূত্র বলছে, ২০২১ সালের ২ নভেম্বর ডিএমটিসিএল-এ নিয়োগ পাওয়া এই নারী চালক দক্ষ চালক হিসেবে নিজেকে তৈরি করার জন্য প্রশিক্ষণ নিয়েছেন টানা এক বছর। এছাড়া চট্টগ্রামের হালিশহরে অবস্থিত রেলওয়ে ট্রেনিং অ্যাকাডেমি থেকে দুই মাস প্রশিক্ষণ নিয়েছেন। পরে ঢাকায় ফিরে আরও চার মাস প্রশিক্ষণ নেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top