• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকায় আসছেন মার্কিন দুর্নীতি দমন বিভাগের সমন্বয়ক

শাকিল খান | প্রকাশিত: ৬ আগষ্ট ২০২৩, ২০:৩৪

ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন ও অর্থপাচার বন্ধের বিষয়ে আলোচনা করতে ঢাকায় আসছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতি দমন বিভাগের সমন্বয়ক রিচার্ড নেফিউ। রবিবার (৬ আগস্ট) রাতে তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, দুর্নীতি দমন ও অর্থপাচার বন্ধে সহযোগিতা বিষয়ে আলোচনার জন্যই আসছেন তিনি। ঢাকা সফরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ও পররাষ্ট্র সচিবের সাথে তার বৈঠকের কথা রয়েছে। আগামী মঙ্গলবার তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

বিশ্বের অংশীদার দেশগুলোর সরকার ও এনজিওর সঙ্গে দুর্নীতি দমনে কাজ করছেন রিচার্ড নেফিউ। গত ৫ জুলাই মার্কিন পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতি দমনবিষয়ক সমন্বয়ক হিসেবে নিয়োগ পান তিনি। মার্কিন এই কূটনৈতিক সরাসরি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর কাছে জবাবদিহি করেন।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top