• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গাজীপুরে ট্রেন দুর্ঘটনা নিয়ে যা বললেন কাদের ও রিজভী

রায়হান রাজীব | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৬

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাস-ট্রাকে আগুন, ট্রেনে নাশকতা, এসবগুলোই নির্বাচন বিরোধী ষড়যন্ত্র। নাশকতার মাধ্যমে নির্বাচনকে বানচাল করতে এসব করা হচ্ছে। বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ সব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি ও তাদের দোসররা এসব অপকর্ম করছে। তারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বন্ধে গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। নির্বাচন বানচালের ষড়যন্ত্র প্রতিহত করতে আওয়ামী লীগ সতর্ক পাহারা আরও জোরদার করছে বলেও জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ নেতা আরও বলেন, বিএনপি নাশকতা করে যে ভয়ভীতি দেখাচ্ছে সেই ভয় কাটিয়ে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। নির্বাচন শান্তিপূর্ণ করতে ব্যাপক ভোটার উপস্থিতি নিশ্চিত করতে হবে।’

এদিকে, এক বিবৃতিতে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের ৭টি বগি লাইনচ্যুতের ঘটনা নিঃসন্দেহে নাশকতামূলক কাজ, আমি এই ঘটনায় ধিক্কার জানাই, নিন্দা জানাই। যে বা যারা এ ধরণের অমানবিক ঘটনা ঘটিয়েছে তারা মানবতার শত্রু। 

রিজভী আরও বলেন, দু’ একটি গণমাধ্যম ট্রেনের এই লাইনচ্যুতের ঘটনায় গণতন্ত্রের জন্য আন্দোলনরত দলগুলোর ওপর দোষ চাপানোর ইঙ্গিত দিচ্ছে যা গভীর চক্রান্তমূলক। এতেই প্রমাণিত হয় এবং জনগণ বিশ্বাস করে যে, সুপরিকল্পিতভাবেই এই ধরণের নাশকতা ঘটানো হয়েছে।

এই ঘটনায় উদোর-পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতেই দু’ একটি গণমাধ্যম বিরোধী দলের চলমান গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে ন্যাক্কারজনক অপপ্রচার চালাতে শুরু করেছে। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি। 

বুধবার (১৩ ডিসেম্বর) ভোর ৪টা ২০ মিনিটের দিকে ঢাকা অভিমুখী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে। এতে একজন নিহত হয়। নিহত ব্যক্তি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫)। পেশায় তিনি মুরগী ব্যবসায়ী।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top