• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আমি বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করিনি: ব্যারিস্টার সুমন

রায়হান রাজীব | প্রকাশিত: ২ জানুয়ারী ২০২৪, ১৭:৩৬

ছবি: সংগৃহীত

নিজের ছাপানো লিফলেট বা পোস্টারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি দেননি বা জয় বাংলা, জয় বঙ্গবন্ধুও লেখেননি বলে দাবি করেছেন হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

মঙ্গলবার (২ জানুয়ারি) এ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির কারণ দর্শানোর আদেশের জবাবে তিনি এ দাবি করেন। দুপুরে অনেকটা নীরবে তিনি ব্যক্তিগত সহকারীর মাধ্যমে লিখিত জবাব পাঠান।

এতে তিনি উল্লেখ করেন, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নৌকার প্রার্থী ও সমর্থকরা তার বিরুদ্ধে এসব দিয়ে লিফলেট ছাপিয়ে অপপ্রচার করে থাকতে পারেন। এ ছাড়া তার অনেক আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খী লিফলেট, পোস্টার, ব্যানার ছাপিয়ে বিলি করছেন। কে বা কারা এসব করেছেন তা তার জানা নেই বলে তিনি কারণ দর্শানোর জবাবে উল্লেখ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন এ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান ও হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ সবুজ পালের পেশকার শরিফ খন্দকার রুবেল। তিনি জানান, মঙ্গলবার ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার ব্যক্তিগত সহকারী রুহেল মিয়ার মাধ্যমে লিখিত জবাব পাঠিয়েছেন।

এর আগে, নির্বাচনী পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করায় হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সায়েদুল হক সুমনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়। গেলো রোববার (৩১ ডিসেম্বর) তাকে এ নোটিশ দেন ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল।

নোটিশে উল্লেখ করা হয়, আব্দুল হাই প্রিন্স নামে এক ব্যক্তি নিজেকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থক দাবি করে জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট একটি অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগে নমুনা পোস্টার সংযুক্ত রয়েছে। রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা মোতাবেক প্রার্থীর ব্যানার ও পোস্টারে নিজের ছবি, প্রতীক ও দলীয় প্রার্থী হলে দলের প্রধানের ছবি থাকতে পারবে।

এর বাইরে আর কারও ছবি ব্যবহার করা যাবে না। কিন্তু আপনি পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করে বিধি লঙ্ঘন করেছেন। এ অবস্থায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে মঙ্গলবারের মধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিতভাবে নিজে সশরীরে হাজির হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে ব্যাখ্যা দিতে হবে।

কারণ দর্শানোর চিঠির অনুলিপি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, উপসচিব, জেলা রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চুনারুঘাট ও মাধবপুর ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাধবপুর ও চুনারুঘাট বরাবর পাঠানো হয়েছে।

 

হবিগঞ্জ-৪ আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তোলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। কিন্তু তিনি মনোনয়ন পাননি। এখন তিনি এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top