• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কৃষকদের সব সহযোগিতা দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১, ০৪:০৩

কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশে উৎপাদন যাতে দ্বিগুণ থেকে তিনগুণ হতে পারে সেজন্য সরকার কৃষকদের সব ধরনের সহযোগিতা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (১৯ এপ্রিল) রাতে দেওয়া এক ভাষণে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে খাদ্য উৎপাদন বাড়াতে যথাযথ মাটি পরীক্ষা করা থেকে শুরু করে সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছি।

সরকারের পক্ষ থেকে কৃষকদের দেওয়া বিভিন্ন সহযোগিতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বর্গাচাষীরা যাতে বিনা জামানতে ঋণ পায় সেজন্যে কৃষি ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা করে দেয়া হয়েছে। সারের দাম বিএনপি আমলের ৯০ টাকা থেকে ১২ টাকায় নামিয়ে আনা হয়েছে। গবেষণার মাধ্যমে উন্নত বীজ উৎপাদন করা হচ্ছে এবং সেই বীজ সরবরাহ করা হচ্ছে।

তিনি বলেন, একই সঙ্গে কৃষিকে যান্ত্রিকীকরণ- যেটা জাতির পিতার লক্ষ্য ছিল, সেই লক্ষ্য কার্যকর করা হচ্ছে। সেখানে ৭০ শতাংশের উপর ভর্তুকি দেয়া হচ্ছে।

কৃষকদের ন্যায্যমূল্য পাওয়া নিশ্চিত করতে সরকার সহায়তা করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ন্যায্যমূল্য যাতে কৃষকরা পায়, সেজন্য যথাযথ দাম নির্দিষ্ট করাসহ কৃষকদের সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top