• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গুলিস্তানে হকারদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৩

গুলিস্তানে হকারদের বিক্ষোভ

রাজধানীর গুলিস্তানে হকার মুক্ত করতে অভিযান চালাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এর প্রতিবাদ গুলিস্তানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ওই এলাকার হকাররা। এ সময় তাদের অভিযান বিরোধী স্লোগান দিতে দেখা গেছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে গুলিস্তান, জিপিও ও বায়তুল মোকাররম মসজিদের সামনে উচ্ছেদ অভিযান শুরু করে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন। এ সময় বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা ছিলেন।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, সড়কে যানবাহন ও জনসাধারণের চলাচলের জন্য আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। আমরা মূলত সিটি করপোরেশনকে সহযোগিতা করার কাজ করছি।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বায়তুল মোকাররম, জিরো পয়েন্ট ছাড়াও সুন্দরবন মার্কেটের সামনে, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে, আহাদ বক্সসহ আশপাশের সব রাস্তায় হকার উচ্ছেদের পাশাপাশি বুলডোজার দিয়ে স্থাপনাগুলো ভেঙে দেওয়া হচ্ছে। এ সময় হকাররা জড়ো হয়ে বাধা দিতে গেলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের সরিয়ে দিচ্ছে। মাঝে মধ্যে হকাররা বিভিন্ন স্থানে জড়ো হয়ে বিক্ষোভ এবং স্লোগান দিচ্ছেন।

জানা গেছে, সিটি করপোরেশন সড়ক ও ফুটপাত লাল, হলুদ ও সবুজ শ্রেণিতে চিহ্নিত করেছে। লাল চিহ্নিত সড়ক ও ফুটপাতে কখনো হকার বসতে পারবে না। পাশাপাশি হলুদ চিহ্নিত সড়ক ও ফুটপাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্ধারিত সময়ে এবং নির্দিষ্ট স্থানে হকার বসতে পারবে। তারই অংশ হিসেবে গত দুদিন ধরে অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে গুলিস্তানের বিভিন্ন স্থানের হকার উচ্ছেদ করা হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top