• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সারা দেশে র‍্যাব-বিজিবি মোতায়েন

ফারহানা মির্জা | প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩, ১১:৪৬

ছবি : সংগৃহীত

নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াতের ডাকা ষষ্ঠ দফার অবরোধের প্রথম দিনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারা দেশে পুলিশের পাশাপাশি র‍্যাব ফোর্স ও বিজিবি মোতায়েন রয়েছে।

যানমালের নিরাপত্তার স্বার্থে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাব ফোর্সসের ১৪৮টি টহল দলসহ সারা দেশে ৪৩২ টি টইল দল মোতায়েন রয়েছে।যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনগুলোকে র‍্যাব টহলের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে তারা।

যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছেন।

এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

এদিকে বিএনপি-জামায়াতের ডাকা ষষ্ঠ দফার অবরোধের প্রথম দিনে রাজধানীর সড়কগুলোতে তেমন কোনো প্রভাব দেখা মিলেনি। অন্যান্য দিনগুলোর মতো সকাল থেকে স্বাভাবিক ভাবে গাবতলী, টেকনিক্যাল, মিরপুরে গাড়ির চাপ লক্ষ্য করা গেছে। কোথাও কোথাও যানজটে পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষদের৷ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বেড়েছে মানুষের উপস্থিতি ও গাড়ির চাপ। তবে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোন দূরপাল্লার বাস৷

গেলো ২৮ অক্টোবর বিএনপি মহাসমাবেশ ঘিরে ব্যাপক সহিংস হামলার ঘটনা ঘটে। পরে হামলা- হত্যা, নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও তাদের শরিক অন্যান্য দলগুলো। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায় এবং ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করেন তারা।

এরপর আবার ১১ ও ১২ নভেম্বর চতুর্থ দফা, ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ শেষে এবার ৬ষ্ঠ দফার অবরোধ শুরু করেছে। এর মধ্যে আবার ২০ এবং ২১ নভেম্বর হারতালও পালন করেছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top