• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লকডাউনের প্রতিবাদে নিউমার্কেটে ব্যবসায়ীদের রাস্তা অবরোধ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১, ২৩:১২

লকডাউনের প্রতিবাদে নিউমার্কেটে ব্যবসায়ীদের রাস্তা অবরোধ

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার সোমবার (০৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের লকডাউন দিয়েছে। এর প্রতিবাদের রোববার (০৪ এপ্রিল) দুপুরে রাজধানীর নিউমার্কেট এলাকার রাস্তা অবরোধ করেছেন ব্যবসায়ীরা। তারা মার্কেট খোলা রাখার দাবি জানাচ্ছেন।

এর আগে রোববার দুপুরে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ‘করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধে শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ’ শিরোনামের এ প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি পর্যালোচনায় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক গত ২৯ মার্চ তারিখের ১৮ দফা নির্দেশনা প্রদান করা হয়েছে।

ওই স্মারকের ধারাবাহিকতায় আগামী ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত মেয়াদে প্রতিপালনের জন্য প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেয়া হয়েছে।

সরকারের এই নির্দেশনা আসার পর নিউমার্কেট এলাকার রাস্তা অবরোধ করেন ব্যবসায়ীরা। এতে এলাকাটিতে যানবাহন চালাচল বন্ধ হয়ে গেছে। ফলে দেখা দিয়েছে যানজট।

‘ভর্তি পরীক্ষার সময় করোনা কোথায় ছিল?’, ‘খাবার দিতে না পারলে লকডাউন দেয়ারও অধিকার নেই’, ‘কেউ খাবে কেউ খাবে না তা হবে না তা হবে না’, সেলসম্যানদের মতো সরকারি চাকরিজীবীদের বেতনও বন্ধ করে দিন’— এসব লেখা কাগজ হাতে নিয়ে রাস্তা অবরোধ করেন ব্যবসায়ীরা।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top