• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টেনিস থেকে অবসরের ঘোষণা সানিয়া মির্জার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২২, ০২:৫৩

টেনিস থেকে অবসরের ঘোষণা সানিয়া মির্জার

আন্তর্জাতিক টেনিস কোর্ট থেকে অবসরের ঘোষণা সানিয়া মির্জার। চলতি মৌসুম শেষেই টেনিসকে বিদায় বলবেন তিনি। খবরটি নিশ্চিত করেছে দেশটির শীর্ষস্থানীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি।

বুধবার (১৯ জানুয়ারি) ভারতীয় এই টেনিস তারকা অস্ট্রেলিয়ান ওপেনে নেমেছিলেন নারী দ্বৈতের লড়াইয়ে। তবে যাত্রাটা থেমে গেছে সেখানেই। ইউক্রেনীয় সঙ্গী নাদিয়া কিচেনকের সঙ্গে মিলে এড়াতে পারেননি হার। স্লোভেনিয়ান তামারা জিদানেস্ক ও কাইয়া ইয়ুভানেস্কের কাছে হেরেছেন সরাসরি সেটে; ৪-৬, ৬-৭ গেমে।

অজি ওপেনের নারী দ্বৈত থেকে এমন বিদায়ের পেছনে সানিয়ার দায়টা অবশ্য কমই। শুরু থেকেই একের পর এক আনফোর্সড ইরোরে কাজটা কঠিন করে তুলেছিলেন কিচেনক। তাতেই অবধারিত হারের মুখে পড়েছেন সানিয়া।

নারী দ্বৈতের এই হারের পরই মূলত বিদায়ের ঘোষণাটা দিয়েছেন সানিয়া। জানিয়েছেন চলতি ২০২২ মৌসুমটাই হবে তার শেষ, এরপরই টেনিস র‍্যাকেটটা তুলে রাখবেন তিনি।

বলেছেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি, এটাই হতে যাচ্ছে আমার শেষ মৌসুম। আমি এবার প্রতি সপ্তাহ ধরে ধরে এগোনোর সিদ্ধান্ত নিয়েছি। পুরো মৌসুম খেলতে পারব কিনা নিশ্চিত নই আমি।’

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে পেশাদার টেনিসে খেলছেন তিনি। এরপর টানা ১৯ বছর ধরে টেনিসের শীর্ষ পর্যায়ে খেলছেন হায়দরাবাদি এই টেনিস সেনসেশন। দ্বৈত র‍্যাঙ্কিংয়ে এক সময়ের বিশ্বসেরা তিনি, জিতেছেন ছয়টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপাও।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top