• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এবারও হচ্ছে না নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১, ০০:৩৩

এবারও হচ্ছে না নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান

করোনা সংক্রমণের কারণে এবারও সুইডেনের স্টকহোমে হচ্ছে না নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান। বৃহস্পতিবার নোবেল ফাউন্ডেশন এ তথ্য জানিয়েছে।

গেল বছর সারা বিশ্বে করোনা সংক্রমণের কারণে নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছিল। তবে পুরস্কার বিজয়ীরা নিজেদের দেশ থেকে পদক ও সনদ গ্রহণ করতে পারবেন বলে নোবেল ফাউন্ডেশন তাদের বিবৃতিতে জানিয়েছে, দ্বিতীয় বছরও বিজ্ঞান ও সাহিত্যে নোবেল বিজয়ীরা তাদের পদক নিজেদের দেশ থেকে গ্রহণ করতে পারবেন। তবে শান্তি পুরস্কারের ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসেনি এখনও। ঐতিহ্যগতভাবে এই পদকটি সুইডেনে নয় বরং নরওতে দেওয়া হয়ে থাকে।

অবশ্য এখনও অসলোতে শান্তি পুরস্কার দেওয়ার সম্ভাবনা নাকচ করা হচ্ছে না বলে উল্লেখ করেছে নোবেল ফাউন্ডেশন। সংস্থাটি বলেছে, কমিটি ‘এখনও শান্তিতে নোবেল বিজয়ীকে অসলোতে স্বাগত জানানোর সম্ভাবনা রেখে দিচ্ছে।’ আসছে ৪ থেকে ১১ অক্টোবরের মধ্যে চলতি বছরের নোবেল পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top