• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যুদ্ধ চলাকলীন ৫ হাজার শিশুর জন্ম হয়েছে ইউক্রেনে

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৮ মার্চ ২০২২, ২০:২৭

যুদ্ধ চলাকলীন ৫ হাজার শিশুর জন্ম হয়েছে ইউক্রেনে

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের একজন মুখপাত্রের তথ্যমতে, ইউক্রেনে সংঘাতময় পরিস্থিতির মধ্যেই সেখানে অন্তত ৫ হাজার শিশুর জন্ম হয়েছে। ইউক্রেনের পশ্চিমাঞ্চলের শহর লাভিভ থেকে জো ইংলিশ নামের এই মুখপাত্র আল জাজিরাকে বলেন, এই শিশুদের গল্পগুলো একটি থেকে অন্যটি আলাদা। এই শিশুদের জীবন একেবারে অন্যরকম হয়ে গেছে। তাদের পরিবার বিচ্ছিন্ন হয়ে গেছে। তিনি আরও বলেন, ইউক্রেনের শিশুদের শান্তি দরকার জরুরি ভিত্তিতে, আর তা এখনই দরকার।

এদিকে ইউক্রেনে রাশিয়ার হামলা এখনও চলছে। বৃহস্পতিবারও (১৭ মার্চ) ইউক্রেনের একটি মার্কেটে গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন ৩১ লাখের বেশি মানুষ।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top