• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইরান সীমান্তে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৬০

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০২১, ২২:৪৯

ইরান সীমান্তে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৬০

আফগানিস্তান এবং ইরান সীমান্তের একটি কাস্টমস পোস্টে জ্বালানিবাহী শত শত গাড়িতে বিস্ফোরণ হয়েছে। এ ভয়াবহ বিস্ফোরণের পর চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৬০ জন আহত হয়েছেন।

সীমান্তবর্তী শহর ইসলাম কালায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, একটি গ্যাস ট্যাঙ্কার বিস্ফোরণের মাধ্যমেই ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এরপর তা আশেপাশেও ছড়িয়ে পড়ে। তবে কীভাবে ওই ট্যাঙ্কারটি বিস্ফোরিত হয়েছে তা এখনও নিশ্চিত নয়। অগ্নিকাণ্ডের পর পরই ঘটনাস্থলে দমকল বাহিনী এবং অ্যাম্বুলেন্স পৌছায়। স্থানীয় বাসিন্দারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে আসে বলে জানান তারা।

পশ্চিমাঞ্চলীয় হেরাত শহরের গভর্নর ওয়াহেদ কাতালি বলেন, বিস্ফোরণের ফলে ইসলাম কাল্লা স্থলবন্দরে পার্ক করে রাখা অসংখ্য জ্বালানী ভর্তি ট্যাংকারে আগুন লেগে যায়। অগ্নিকাণ্ডের ভয়াবহতা এত বেশি ছিল যে তা নিয়ন্ত্রণের জন্য ইরান এবং আফগানিস্তানে মোতায়েন ন্যাটো কর্মীদের সহায়তা চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ বিষ্ফরণের পর অন্তত ৫০০ জ্বালানীভর্তি তেল ও গ্যাস ট্যাংকারে আগুন লেগে যাওয়ার খবর পাওয়া গেছে। অগ্নিকাণ্ডে বেশ কিছু বৈদ্যুতিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে হেরাত শহরের বেশিরভাগ বাড়ি-ঘর বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে। আফগান নিরাপত্তা বাহিনী এবং উদ্ধারকর্মীরা শত শত জ্বালানী এবং গ্যাস ট্যাঙ্কার ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়েছে।

সূত্র: রয়টার্স, আনাদেলু এজেন্সি।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top